সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে অচিরেই কার্ডিয়াক সার্জারী চালু হবে – প্রফেসর এম এনায়েত উল্লাহ

122

সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের অপারেশন থিয়েটারের জন্য সরকার থেকে ৯ কোটি ৯০ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। প্রথম পর্যায়ে বরাদ্দকৃত টাকার আংশিক অর্থ্যাৎ ৪ কোটি ৯৫ লক্ষ টাকার যন্ত্রপাতি ক্রয়ের জন্য টেন্ডার গত ৮ মার্চ ২০১৮ ঢাকায় অনুষ্ঠিত হয় বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ মোঃ আমিনুর রহমান লস্কর। তিনি আরও বলেন জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অবঃ) আব্দুল মালিকের ঐকান্তিক প্রচেষ্টায় সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে প্রতি মাসে পর্যায়ক্রমে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের সিনিয়র কার্ডিওলজিষ্টরা হৃদরোগীদের চিকিৎসা সেবা প্রদান সহ প্রয়োজনে এনজিওগ্রাম/এনজিওপ্লাস্টি এবং পেসমেকার স্থাপন করছেন।
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সভাপতি প্রফেসর ডাঃ এম এনায়েত উল্লাহর সভাপতিত্বে এবং পাবলিসিটি সেক্রেটারী আবু তালেব মুরাদের পরিচালনায় বার্ষিক সাধারণ সভা ২০১৭ এর আয় ব্যয়ের হিসাব পেশ করেন ট্রেজারার জামিল আহমদ চৌধুরী। ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের ফান্ড রাইজিং কমিটির চেয়ারম্যান, রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, ফাউন্ডেশনের আজীবন সদস্য ড. হাফিজ আহমদ মজুমদার বলেন সরকার, বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যাক্তিগত তহবিল এবং প্রবাসীদের অনুদানে আজ আমরা এ পর্যায়ে আসতে সক্ষম হয়েছি। ১০ তলা ভবনের ৬ তলা সম্পূর্ণ হয়েছে। আগামীতে আরও ৪ তলা সম্পূর্ণ করতে অনেক অর্থের প্রয়োজন এবং সেই অর্থ সংগ্রহের জন্য আমাদের কাজ করে যেতে হবে।
সভাপতির বক্তব্যে প্রফেসর ডাঃ এম এনায়েত উল্লাহ বলেন হৃদরোগ সারা বিশ্বে এক নম্বর ঘাতক ব্যাধি হিসেবে চিহ্নিত। তাই যাতে এই রোগ না হয় সে দিকে সকলকে সচেতনতা অবলম্বন করতে হবে। তিনি আরো বলেন সকলের সাহায্য সহযোগিতায় আমরা ক্যাথল্যাব চালু করতে পেরেছি। ইনশাল্লাহ অচিরেই সরকারের সাহায্য সহযোগিতায় আমরা কার্ডিয়াক সার্জারী চালু করতে সক্ষম হব।
অনুষ্ঠানের শুরুতে হাফিজ আব্দুল বাছির কর্তৃক পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর শোক প্রস্তাব পাঠ করেন জয়েন্ট সেক্রেটারী মাহবুব সোবহানী চৌধুরী।
বার্ষিক সাধারণ সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন প্রফেসর ডাঃ মোঃ আব্দুস সালাম, প্রফেসর ডাঃ এম এ মতিন, প্রফেসর ডাঃ আজিজুর রহমান, পূবালী ব্যাংক লিমিটেড এর অন্যতম পরিচালক আজীবন সদস্য মনির উদ্দিন আহমেদ এবং হাসপাতালের পরিচালক ও সিইও কর্ণেল (অবঃ) শাহ আবিদুর রহমান প্রমূখ।
এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সহসভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, এম মুহিবুর রহমান, ডাঃ মোঃ আলতাফুর রহমান, অরগেনাইজেশন সেক্রেটারী ইঞ্জিনিয়ার শোয়েব আহমদ মতিন, সাইন্টিফিক সেক্রেটারী ডাঃ শামীমুর রহমান, সোসিয়েল সেক্রেটারী সহিদ আহমদ চৌধুরী, ইন্টারন্যাশনাল রিলেশন সেক্রেটারী এস আই আজাদ আলী, কার্যকরি কমিটির সদস্য ফজলুল হোসেন, ডাঃ মোঃ আব্দুল হাই, আবু আহমদ সিদ্দিকী, আলহাজ্ব হাফিজ মজির উদ্দিন, আলহাজ্ব এম এ আহাদ, আব্দুল মালিক জাকা, ডাঃ মোস্তফা শাহজামান চৌধুরী, ডাঃ শামীম আহমেদ, মোঃ আব্দুস সাত্তার এবং ডাঃ মোঃ জাকারিয়া হোসেন। বিজ্ঞপ্তি