জাফর ইকবাল এর উপর হামলাকারী ফয়জুলের বাবা-মা ও মামা’র রিমান্ড মঞ্জুর

31

স্টাফ রিপোর্টার :
জনপ্রিয় লেখক ও শাহজালাল বিশ্ববিদ্যালয়য়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হকের বাবা-মা ও মামার রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। রবিবার দুপুরে মহানগর ৪র্থ আদালতের বিচারক হরিদাস কুমার তাদের এ রিমান্ড আবেদন মঞ্জুর করেন। আদালত ফয়জুরের বাবা হাফিজ আতিকুর রহমান ও মামা ফজলুর রহমানকে জিজ্ঞাসাবাদে জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এবং মা মিনারা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
এর আগে এ হামলার ঘটনায় আটককৃত ওই ৩ জনের বিরুদ্ধে মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম ৭ দিনের রিমান্ড প্রার্থনা করে আদালতে আবেদন করেন।
গত ৩ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠানে জাফর ইকবালে উপর হামলা চালায় ফয়জুল। ওই দিন রাতেই ফয়জুলকে প্রধান আসামী করে জালালাবাদ থানায় মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন। হামলার পরপরই ঘটনাস্থলে গণপিটুনির পর পুলিশের কাছে তুলে দেয়া হয় হামলাকারী ফয়জুলকে। এরপর বিশ্ববিদ্যালয় সংলগ্ন জালালাবাদ থানার কুমারগাঁওয়ের শেখেপাড়ায় ফয়জুলের ভাড়া বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় ফয়জুরের মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমানকে আটক করা হয়। পরের দিন রাতে নগরীর মদিনা মাকের্ট এলাকা থেকে ফয়জুরের বাবা-মাকে আটক করা হয়।
উল্লেখ্য, গত শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে হামলার শিকার হন অধ্যাপক ড. জাফর ইকবাল। সন্ধ্যা ছয়টা ২৭ মিনিটে তাকে ওসমানী হাসপাতালের ওটিতে নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ড. জাফর ইকবালকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার সিএমএইচে নেয়া হয়। ৫ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে তার চিকিৎসা চলছে। তাঁর সুস্থ হতো আরোও সময় লাগবে।