দিরাইয়ে কুলঞ্জ ইউনিয়নের তেঢালা হাওর রক্ষা বাঁধ নির্মাণের জোর দাবী

187

গণতন্ত্রী পার্টির সিলেট জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ও আগামী জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে গণতন্ত্রী পার্টি মনোনীত প্রার্থী গুলজার আহমদ বলেছেন, আমরা দুঃখের সাথে লক্ষ্য করছি যে, দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের তেঢালা হাওর রক্ষা বাঁধ এখন পর্যন্ত নির্মাণ করা হয়নি। গত বছর অকাল বন্যায় ফসল হারানোর পর অন্যান্য এলাকার মত কুলঞ্জ ইউনিয়নের ধাইপুর, ভাইটগাঁও, বাউশী, দক্ষিণ সুরিয়া পার গ্রামের কৃষকগণের সাথে আলাপ করে অত্র এলাকার ৪টি গ্রামের তেঢালা হাওর রক্ষা বাঁধ ধাইপুর আসক খালী খালে মুখ হতে মনসুর আলীর বাড়ী হয়ে ধাইপুর কবরস্থান পর্যন্ত বেড়িবাঁধ (স্থগিত পিআইসি নং-৬৭) প্রকল্পটি গ্রহণ করা হয়। পরবর্তীতে এলাকাবাসীকে না জানিয়ে অজ্ঞাত কারণে প্রকল্পটির কাজ স্থগিত করায় তেঢালা হাওরে চাষকৃত বোরো ফসল আগামী অকাল বন্যার হাত থেকে রক্ষা করার সম্ভব নয়। বিষয়টি জনগুরুত্বপূর্ণ হওয়া ইতিমধ্যে স্থানীয় এমপি ড. জয়াসেন গুপ্ত, সুনামগঞ্জের জেলা প্রশাসক, দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বাঁধ নির্মাণে প্রয়োজনীয়তা তোলে ধরে অবহিত করা হয়েছে। তারা সবাই আমার দাবীর সাথে একমত পোষণ করেছেন। তিনি আরো বলেন, উল্লেখিত ৪টি গ্রামের কৃষকগণ অতি দরিদ্র। এই বোরো ফসলই তাদের একমাত্র জীবিকা নির্বাহের মাধ্যম। তাই শীঘ্র বাঁধ নির্মাণে জোর দাবী জানাচ্ছি।
গত ১০ মার্চ শনিবার দিরাই উপজেলার বেলা ১১টায় ধাইপুর গ্রামে অত্র এলাকার বিশিষ্ট মুরব্বী আবুল মনসুর চৌধুরী বুলবুল এর সভাপতিত্বে এবং কামরুল ইসলামের পরিচালনায় বাঁধ নির্মাণের দাবী আয়োজিত মতাবনিময় সভায় গুলজার আহমদ উপরোক্ত কথাগুলো বলেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পবিত্র মোহন দাস, যুবলীগ নেতা একরার হোসেন, মোঃ শাহনুর আলম, শামীম আহমদ, মোঃ দুখু মিয়া, আবদাল মিয়া, অধীর দাস প্রমুখ। বিজ্ঞপ্তি