সিলেট আঞ্চলিক এসএমই পণ্য মেলা আজ শুরু

30

সিলেট আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০১৮ আজ ১০ মার্চ থেকে শুরু হচ্ছে। রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে সপ্তাহব্যাপী এই পণ্য মেলা চলবে ১৬ মার্চ পর্যন্ত । প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। আজ মেলার উদ্বোধন করবেন বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। এ উপলক্ষে সকাল সাড়ে ৯ টায় মেলা প্রাঙ্গণ থেকে র‌্যালি এবং র‌্যালি শেষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
গত বৃহস্পতিবার বেলা ১টায় সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে জেলা প্রশাসক নুমেরী জামানের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী সাংবাদিকদের এসব তথ্য জানান।
সংবাদ সম্মেলনে জানানো হয়, পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণের লক্ষ্যে সিলেট জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলার আয়োজন করা হয়েছে। আঞ্চলিক পর্যায়ে মেলা আয়োজনের মাধ্যমে এসএমই পণ্যের ব্যাপক পরিচিতির পাশাপাশি উৎপাদক ক্রেতা ও বিক্রেতার মধ্যে পারস্পরিক সংযোগ স্থাপন এসএমই পণ্যের বাজার সম্প্রসারণ এবং শিল্পায়নের বিকাশের সাথে সাথে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়ে থাকে। এছাড়া ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং বাজার সম্প্রসারণ করাই এসএমই পণ্য মেলার মূল্য উদ্দেশ্য। বিজ্ঞপ্তি