রিমান্ডে ফয়জুলকে জিজ্ঞাসাবাদ চলছে, এনামুলকে এসএমপিতে হস্তান্তর

28

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার মামলায় গ্রেফতারকৃত ফয়জুলের ভাই এনামুল হাসানকে মহানগর পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
শুক্রবার (৯ মার্চ) সন্ধ্যায় এনামুলকে এসএমপিতে হস্তান্তরের তথ্য নিশ্চিত করেছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটর (সিটিটিসি) উপ-কমিশনার মহিদুল ইসলাম খান।
তিনি বলেন, আটক এনামুল ও তার কাছ থেকে উদ্ধারকৃত মোবাইল, ট্যাব ও মেমোরি কার্ডও এসএমপিতে হস্তান্তর করা হয়েছে। ফয়জুল সংক্রান্ত নতুন কোনো আপডেট তার হাতে নেই। এর আগে বৃস্পতিবার (৮ মার্চ) সন্ধ্যায় গাজীপুর থেকে এনামুলকে আটক করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগরীর জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, সিটিটিসি এনামুলকে এসএমপিতে হস্তান্তর করেছে, তবে এখনো বুঝে পাইনি।
এদিকে বৃহস্পতিবার (৮ মার্চ) ফয়জুলের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড মঞ্জুরের পর এদিনই তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয় নিশ্চিত করে তদন্তকারী কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, নগর পুলিশের একটি ইউনিট কার্যালয়ে এদিন থেকে তাকে আইন-শৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি ইউনিট দফায় দফায় জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে।
তিনি বলেন, ফয়জুল কোন জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ত, নেপথ্যে কারা? তাদের সনাক্তের চেষ্টা চলছে। তবে তদন্তের স্বার্থে এখই এসব বলা যাচ্ছে না।
হামলার ঘটনায় ফয়জুলের পরিবারের চার সদস্য বাবা হাফিজ আতিকুর রহমান, মা মিনারা বেগম, মামা ফজলুর রহমান, ভাই এনামুল হাসান ও শাবিপ্রবি গ্রন্থাগারের নিরাপত্তা প্রহরী খালেকুজ্জামান, বাইসাইকেল কারিগর জাহিদ পুলিশ হেফাজতে আছেন।
ওসি আরো বলেন, হত্যা চেষ্টার ঘটনায় ব্যবহৃত ছুরি, রক্তমাখা কাপড়, ফয়জুলের ব্যবহৃত সাইকেল এরইমধ্যে জব্দ করা হয়েছে।
গত শনিবার (৩ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলার শিকার হন অধ্যাপক জাফর ইকবাল। তার মাথায় এবং হাতে ছুরিকাঘাত করে হামলাকারী ফয়জুল। হামলার পরপরই তাকে আটক করে গণপিটুনি দেন শিক্ষার্থীরা। এতে গুরুতর আহত হয় ওই হামলাকারী। (খবর সংবাদদাতার)