অল্পের জন্য আবারও বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেল উপবন ট্রেন

123

কমলগঞ্জ থেকে সংবাদদাতা :
এবার বগির চাকার রড ভেঙ্গে দুটি স্টেশন অতিক্রম করে এসে আন্ত:নগর উপবন ট্রেন থামতে হয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগর স্টেশনে। অল্পের জন্য আবারও বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ঢাকাগামী যাত্রীবাহী ৭৪০ নং আন্ত:নগর উপবন এক্সপ্রেস ট্রেন। ট্রেনটি দুই ঘটনা আটকা থাকার পর ক্ষতিগ্রস্ত বগি কেটে শমসেরনগরে রেখে দুই ঘন্টা বিলম্বে ট্রেন রাত ২টায় যাত্রা শুরু করে। গত বুধবার (৭ মার্চ) দিবাগত রাত ১২টায় এ ঘটনাটি ঘটে।
সিলেট- আখাউড়া রেলপথের শমসেরনগর স্টেশন সূত্রে জানা যায়, বুধবার রাত ১০টায় ঢাকাগামী আন্ত:নগর উপবন ট্রেন সিলেট থেকে যাত্রা শুরু করেছিল। ট্রেনটি রাত সাড়ে ১১টার দিকে কুলাউড়া স্টেশনের পরবর্তী লংলা স্টেশন অতিক্রমকালে ট্রেনের বগি (গ-প্রথম শ্রেণি বার্থ)-ও চাকার সংযুক্ত একটি লোহার রড ভেঙ্গে যায়। এ অবস্থায় ভাঙ্গা রডটিসহ টেনে ট্রেনটি টিলাগাও, মনু স্টেশন অতিক্রম করে রাত ১২টায় শমসেরনগর স্টেশনে এসে যাত্রা বিরতি করে। এর মাঝে মনু রেল সেতুসহ অনেকগুলো সেতু অতিক্রমকালে বগির ঝুলে থাকা লোহার রডের কারণে বড় ধরনের দুর্ঘটনা ঘটতেও পারত। পরে চালক বিষয়টি বুঝতে পেরে উপবন ট্রেন থেকে ক্ষতিগ্রস্ত বগিটি কেটে শমসেরনগর স্টেশনের ২নং লাইনে রেখে বাকি যাত্রীবাহী বগি নিয়ে রাত ২টায় ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে।
শমসেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আল্লাহ রক্ষা করেছেন। নতুবা সহ¯্রাধিক যাত্রীবাহী রাতের এই উপবন ট্রেনটি বড় ধরনের দুর্ঘটনায় পতিত হতে পারত।