শাবিতে শিক্ষকদের গণস্বাক্ষর কর্মসূচি পালন

40

স্টাফ রিপোর্টার :
জনপ্রিয় লেখক, সাহিত্যিক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড.মুহাম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় গণস্বাক্ষর কর্মসূচি পালন করে শাবির শিক্ষকরা।
শাবি শিক্ষক সমিতির আয়োজনে গতকাল বুধবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ এর স্বাক্ষরের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান, সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক জহীর উদ্দীন আহমেদ, শাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার, অধ্যাপক কবির হোসেন, অধ্যাপক আখতারুল ইসলাম, অধ্যাপক আনোয়ারুল ইসলাম, অধ্যাপক আব্দুল গণি, অধ্যাপক আমিনা পারভীন অন্যান্য শিক্ষক।
এর আগে সকাল ১০ টায় অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে র‌্যালি ও সমাবেশ করেছে এমএ ওয়াজেদ মিয়া আইআইসিটি ইনস্টিটিউট। বুধবার সকালে আইআইসিটি ভবনের সামনে থেকে বের হওয়া র‌্যালি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের আইআইসটি ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে আইআইসিটি’র পরিচালক অধ্যাপক শহীদুর রহমানের সভাপতিত্বে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দার পাশাপাশি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। এছাড়া জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরেরর সামনে জাতীয় সংগীতের আয়োজন করা হয়। বেলা সাড়ে ১২টায় সম্মিলিত সাংস্কৃতিক জোট এর ব্যানারে সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় সংগীত গাওয়া হয়।