আইসিইউ থেকে কেবিনে জাফর ইকবাল

32

কাজিরবাজার ডেস্ক :
শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় বুধবার (৭ মার্চ) দুপুরে লেখক, অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। সন্ধ্যায় আইএসপিআর থেকে এক এসএমএসে এ তথ্য জানানো হয়।
আইএসপিআর-এর পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল রাশিদুল হাসান ওই বার্তায় জানান, অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। ফলে তাকে বুধবার দুপুরের দিকে কেবিনে স্থানান্তর করা হয়। তবে তার ডিসচার্জের (হাসপাতাল থেকে ছাড়ার) বিষয়ে চিকিৎসকরা এখনও কোনও সিদ্ধান্ত নেননি।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল শনিবার (৩ মার্চ) বিকালে ক্যাম্পাসে এক অনুষ্ঠানে দুষ্কৃতিকারীর ছুরি হামলায় আহত হন। সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে ওইদিন রাতেই তাকে হেলিকপ্টার যোগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়। সিএমইচে তার চিকিৎসায় তাৎক্ষণিকভাবে পাঁচ সদস্যের একটি বিশেষ মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। এ বোর্ড তার চিকিৎসা কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।
মেডিক্যাল বোর্ড সোমবার সকালে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের স্বাস্থ্যের অবস্থা মূল্যায়ন শেষে জানায়, তিনি সম্পূর্ণভাবে সচেতন ও আশঙ্কামুক্ত আছেন। তবে তার দ্রুত আরোগ্য ও সংক্রমণ রোধের জন্য দর্শনার্থী প্রবেশ কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে। এরপর বুধবার তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হলো।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সিএমএইচে জাফর ইকবালকে দেখতে যান।