ফেঞ্চুগঞ্জের ৫ ইউনিয়নে উৎসবের আমেজ, ৩১৬ প্রার্থীর মনোনয়ন দাখিল

30

ফেঞ্চুগঞ্জ থেকে সংবাদদাতা :
ইউপি নির্বাচনদীর্ঘ আইনি লড়াইয় শেষে ২৯ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে ফেঞ্চুগঞ্জ উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন। এরই মধ্যে এলাকায় মূল আলোচনার বিষয়ে পরিণত হয়েছে এই ইউপি নির্বাচন। ক্ষমতাসীন আওয়ামী লীগ ছাড়াও বিএনপি এই নির্বাচনে ইউপি চেয়ারম্যান পদের প্রার্থীর তালিকা চূড়ান্ত করায় গোটা এলাকাতেই নির্বাচনি আমেজ ছড়িয়ে পড়েছে।
বুধবার (২৮ ফেব্র“য়ারি) ফেঞ্চুগঞ্জের ইউনিয়নগুলোর নির্বাচনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় নির্বাচনি মনোনয়ন বোর্ড।
কেন্দ্রীয় কমিটির মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, ১ নম্বর ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে লড়বেন মাশার আহমেদ শাহ, ২ নম্বর মাইজগাঁও ইউনিয়নে জুবের আহমেদ চৌধুরী, ৩ নম্বর ঘিলাছড়া ইউনিয়নে হাজি আবুল লেইস চৌধুরী, ৪ নম্বর উত্তর কুশিয়ারা ইউনিয়নে লুদু মিয়া ও ৫ নম্বর উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে এডভোকেট জসিম উদ্দিন।
এই নির্বাচনে বিএনপির প্রার্থীরা হলেন ১ নম্বর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির উপদেষ্টা জাহিরুল ইসলাম মুরাদ, ২ নম্বর মাইজগাঁও ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি সুফিয়ানুল করিম চৌধুরী, ৩ নম্বর ঘিলাছড়া ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির উপদেষ্টা আফতাব আলী, ৪ নম্বর উত্তর কুশিয়ারা ইউনিয়নে জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আহমদ জিলু ও ৫ নম্বর উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হাজী এমরান উদ্দিন।
আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, আওয়ামী লীগের মনোয়ান বোর্ড এরই মধ্যে পাঁচটি ইউনিয়নের জন্য প্রার্থীদের মনোনয়ন দিয়েছে। তারা সবাই নিজ নিজ ইউনিয়নে জিতে আসবেন বলে আমরা আশা করছি। কারণ দেশের সার্বিক উন্নয়নের জন্য আওয়ামী লীগকে মানুষ ক্ষমতায় দেখতে চায়।
জানতে চাইলে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম জানান, কেন্দ্র থেকে মনোনয়ন বোর্ড প্রার্থী চূড়ান্ত করেছে। যাদের মনোনয়ন দেওয়া হয়েছে, দলের নেতাকর্মীরা তাদের পক্ষেই কাজ করবে। কেউ দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নিতে চাইলে দল থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র জমাদান বৃহস্পতিবার শেষ হয়েছে। উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যানপদে ২৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য ৫১ জন সাধারন সদস্যপদে ২৩৯ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
উপজেলা সমাজসেবা অফিসে উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নের মনোনয়নপত্র সমাজসেবা অফিসার মোঃ আবু সাঈদ ও উপজেলা শিক্ষা অফিসে শিক্ষা অফিসার মোঃ শফিক উদ্দিন ঘিলাছড়া ইউনিয়নের মনোনয়নপত্র গ্রহন করেন। এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার বিমলেন্দু কিশোর পাল বলেন, উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা।
জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচটি ইউনিয়নে ভোটার সংখ্যা ৭২ হাজার ৫৯২ জন। এর মধ্যে পুরুষ ৩৬ হাজার ৪০৯ জন, নারী ৩৬ হাজার ১৮৩ জন। একেকটি ইউনিয়নে ৯টি করে মোট ৪৫টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ, বুথ থাকবে ১৯০টি।