দেশে এখন মেধার প্রতিযোগিতা চলছে —মিসবাহ সিরাজ

41

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার মহাপরিকল্পনা গ্রহণ করেছে। এই পরিকল্পনা মোতাবেক শিক্ষাক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এসেছে। যা অতীতের কোনো সরকার করতে পারেনি। শিক্ষাক্ষেত্রে সরকারের এই সাফল্য ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে। তিনি বলেন, বাংলাদেশে এখন মেধার প্রতিযোগিতা চলছে। উচ্চ শিক্ষার জন্য এখন আর বিদেশে যেতে হবে না। বরং বিদেশীরাই এসে আমাদের এখানে এসে উচ্চ শিক্ষা অর্জন করবে। সরকার এই পরিকল্পনা বাস্তবায়ন করতে একাগ্রতার সাথে কাজ করছে।
বুধবার (২৮ ফেব্র“য়ারি) নগরীর আব্দুল গফুর ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: জিয়াউর রহমানের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক আতিকুর রহমানের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আব্দুল গফুর স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি এটিএমএ হাসান জেবুল, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী জহির খান লায়েক, স্কুল এন্ড কলেজ গভর্নিং বডির শিক্ষানুরাগী সদস্য আব্দুল করিম, অভিভাবক সদস্য মুহিবুর রহমান, জেসমিন সুলতানা ও কিন্ডারগার্টেন শাখার প্রধান শিক্ষক নাজমা আক্তার। এছাড়াও উপস্থিত ছিলেন, সাবেক দাতা সদস্য আব্দুস শহীদ তুমেল, স্বেচ্ছাসেবকলীগ নেতা মুজিবুর রহমান মালদার, শিক্ষানুরাগী শাহীন খান, সাবেক অভিভাবক সদস্য লল্লিক আহমদ চৌধুরীসহ প্রতিষ্ঠানের সকল শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ।
এর আগে সকাল ১০টায় স্কুল এন্ড কলেজের প্রতিষ্টাতা মরহুম আব্দুল লতিফের মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রতিষ্ঠাতা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। জালালাবাদ মসজিদের ইমাম ও খতিব দোয়া পরিচালনা করেন। বিজ্ঞপ্তি