জামালগঞ্জের হালির হাওরে ফসল রক্ষা ৮ পিআইসকে জরিমানা সহ মুছলেকা

17

নিজাম নুর জামালগঞ্জ থেকে :
সুনামগঞ্জের হাওরে বোর ফসল রক্ষায় জামালগঞ্জ উপজেলার হালীর হাওরে ৮টি বাঁধে কাজের অনিয়ম ও গাফিলতির কারণে ৮ প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) কে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়। বুধবার বিকেলে উপজেলার বেহেলী ইউনিয়নের হালির হাওরের ফসল রক্ষা বাঁধের অনিয়মের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরুল হাসান সঙ্গীয় ফোস নিয়ে বেহেলী হাওরেই তিন পিআইসির প্রত্যেক কমিটির সভাপতি ও সাধারন সম্পাদককে ১ হাজার টাকা করে জরিমানা আদায় করেন।
বাকী ৫ পিআইসির সভাপতি ও সম্পাদককে জামালগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শামীম আল ইমরান এর কাছে হাজির করলে, ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রত্যেককে ১ হাজার টাকা করে জরিমানা সহ ভাল ভাবে কাজ করার মুচলেকা আদায় করেন। জরিমানা প্রাপ্ত পিআইসিরা হলেন হালির হাওরে ইনাত নগর গ্রামের ১৪ নং পিআইসির শামছুল হক, বদরপুর গ্রামের ১৬ নং পিআইসর রতন মিয়া, রাধানগর গ্রামের ৬৯নং পিআইসির মুছাব্বির আলী, দূর্গাপুর গ্রামের ৯৪ নং পিআইসির সত্যব্রত তালুকদার, মধনাকান্দি গ্রামের ৯৫ নং পিাইসির প্রশেন চন্দ্র তালুকদার, নয়াপাড়া গ্রামের ৯৬ নং পিআইসির সুধির সরকার, সহদেবপুর গ্রামের ৯৮ নং পিআইসির হরিধন সরকার, রাধানগন গ্রামের ১০০ নং পিআইসির তৈয়ুবুর রহমান সহ সকল পিআইসিকে এ জরিমানা প্রদান করা হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান বলেন, হাওরের বাঁধ নির্মাণ কাজ আগামী ৪দিনের মধ্যে গুণগত মান বজায় রেখে শেষ করতে হবে। যাদের কাজে গাফিলতি পাওয়া যাবে তাদেরকে আইনের আওতায় নিয়ে আাসা হবে।