জগন্নাথপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে শতাধিক দোকানপাট উচ্ছেদ

15

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ফুটপাত দখল করে গড়ে উঠা শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। সেই সাথে ফুটপাত দখলে নিয়ে রাখা বিভিন্ন মালামাল ও সাইন বোর্ড-বিল বোর্ড অপসারণ করা হয়। এতে কারো সর্বনাশ ও কারো পৌষ মাস হয়েছে। উচ্ছেদ অভিযানে এক বিতর্কিত কোটিপতির পৌষ মাস হলেও ফুটপাতে থাকা অসহায় ক্ষুদ্র ব্যবসায়ীদের সর্বনাশ হয়েছে। তিনি অনেক চেষ্টা করেও তাঁর মার্কেটের সামনে থাকা এসব দোকানপাট সরাতে পারেননি। অবশেষে আদালত তা উচ্ছেদ করেছেন। এদিকে-উচ্ছেদ হওয়া ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের দাবি উঠেছে।
জানা গেছে, মঙ্গলবার দুপুরে জগন্নাথপুর পৌর সদরের জগন্নাথপুর বাজারের ব্যস্ততম পৌর পয়েন্ট থেকে মুক্তিযোদ্ধা পয়েন্ট পর্যন্ত জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ হাই জকি এর নেতৃত্বে ও জগন্নাথপুর থানার এসআই হাবিবুর রহমান-২ এর উপস্থিতিতে থানা পুলিশ ভ্রাম্যমান আদালতের উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ফুটপাত দখল করে গড়ে উঠা প্রায় শতাধিক দোকানপাট উচ্ছেদ এবং ফুটপাত দখলে নিয়ে রাখা বিভিন্ন মালামাল ও সাইন বোর্ড-বিল বোর্ড অপসারণ করা হয়। উচ্ছেদ অভিযান চলাকালে শতশত উৎসুক জনতা উপস্থিত ছিলেন। এছাড়া মুক্তিযোদ্ধা ভবনের সামনে থাকা একটি দোকান উচ্ছেদের নির্দেশ দেয়া হলেও আদালত চলে যাওয়ার পর বহাল তবিয়তে রয়েছে।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ হাই জকি বলেন, পৌর শহরের যানজট নিরসনে জনস্বার্থে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া জগন্নাথপুর বাজার সেক্রেটারি জাহির উদ্দিন ও সহ-সেক্রেটারি জুনেদ আহমদ ভূইয়া উচ্ছেদ হওয়া ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের দাবি জানান।