শারীরিক ও মানসিক চেতনা বিকাশে খেলাধূলার গুরুত্ব অপরিসীম —-জেলা প্রশাসক

31

ওসমানীনগর থানার খুজগীপুর মান উল্লাহ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার (২৪ ফেব্র“য়ারি) স্কুল মাঠে অনুষ্ঠিত হয়।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের পরিচালক সৈয়দ এপতার হোসেন পিয়ারের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাকছুম হোসাইন চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা প্রশাসক রাহাত আনোয়ার বলেন, শারীরিক শক্তি ও মানসিক চিন্তা চেতনা বুদ্ধিমত্তা বিকাশের অন্যতম মাধ্যম হলো খেলাধূলা। পড়াশোনার পাশাপাশি বিভিন্ন রকমের খেলাধূলা শিশু কিশোরদের মনস্তাত্তিক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের শিক্ষার পাশাপাশি খেলাধূলারও গুরুত্ব দিয়েছেন। বছরের শুরুতে বই দিয়ে শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি আগ্রহ বাড়িয়ে দিয়েছেন। এখন আর আগের বইয়ের অপেক্ষা করতে হয় না। তিনি আরো বলেন, বাংলাদেশ ক্রীড়াঙ্গণে অনেক এগিয়েছে। বিশ্বের কাছে অতীতের তুলনায় এখন মাথা উঁচু করে দাঁড়াতে পারছে। তাই ক্রীড়াঙ্গণে এ ধারাকে অব্যাহত রাখতে এ রকম শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতার গুরুত্ব অপরিসীম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শহীদুল ইসলাম চৌধুরী (উপসচিব), ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলজার আহমদ খান, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, বালাগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, ম্যানেজিং কমিটির সদস্য হাজী মো. আব্দুর রউফ, মো. ইয়াওর মিয়া, মো. মানিক মিয়া, স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি