গোয়াইনঘাটে ভিজিএফ’র চাল উদ্ধার, ইউপি সদস্যসহ আটক ৩

37
Exif_JPEG_420
Exif_JPEG_420

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাটে গরীব অসহায়দের জন্য বরাদ্দকৃত ভিজিএফ’র চাল নিয়ম বহির্ভূতভাবে কালোবাজারে বিক্রি করার সময় ইউপি সদস্য সহ ৩ জনকে আটক করেছে গোয়াইনঘাট থানা পুলিশ। এ ঘটনায় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানসহ চার জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার সন্ধ্যায় গোয়াইনঘাটের লেঙ্গুড়া ইউনিয়নের হতদরিদ্রদের জন্য সরকারের বরাদ্দকৃত ভিজিএফের চাল অবৈধভাবে কালোবাজারে বিক্রয়ের সময় উপজেলা সদরের সবজি বাজার এলাকা থেকে ১টি লেগুনাসহ ২৫ বস্তা চাল উদ্ধার এবং সংশ্লিষ্ট ইউপি’র এক সদস্যসহ ৩ জনকে আটক করা  হয়েছে। আটককৃতরা হলেন ৪নং লেঙ্গুড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড ইউপি সদস্য ও দ্বারিখাই গ্রামের আব্দুল লতিফের ছেলে রুবেল আহমদ, পূর্ণানগর গ্রামের হাসমত আলীর ছেলে ফারুক আহমদ ও শফিকুর রহমানের ছেলে মজুল ইসলাম।
উদ্ধারকৃত চালের মূল্য আনুমানিক পঞ্চাশ হাজার টাকা বলে জানায় পুলিশ। সরকারি ভিজিএফ এর চাল আত্মসাৎ এবং কালোবাজারের বিক্রয়ের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে গোয়াইনঘাট থানার সেকেন্ড অফিসার এসআই সমীরন দাস বাদী হয়ে লেঙ্গুড়া ইউপি চেয়ারম্যান মাহবুব আহমেদসহ চার জনের নাম উল্লেখ করে মঙ্গলবার রাতে একটি মামলা দায়ের করেন।
এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় জানান, ভিজিএফ এর চাল কালো বাজারে বিক্রয়কালে এক ইউপি সদস্য সহ ৩ জনকে আটক করা হয়েছে। ঘটনায় জড়িত মামলার অপর আসামীদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে বলে তিনি জানান।