জকিগঞ্জের সাংবাদিক আল হাছিব তাপাদার মিথ্যা মামলা থেকে খালাস

45

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
দৈনিক যুগান্তর ও উত্তরপূর্ব পত্রিকার প্রতিনিধি জকিগঞ্জ উপজেলা প্রতিনিধি এবং জকিগঞ্জ টুডের সম্পাদক আল হাছিব তাপাদার মারামারির একটি মিথ্যা মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন। সোমবার রায়ের দিনে জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ খাইরুল আমিন আল হাছিব তাপাদারকে বেকসুর খালাস দিয়ে রায় ঘোষণা করেন। আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন সিনিয়র আইনজীবী মোয়াজ্জেম হোসেন।
২০১৫ সালের ৮ ফেব্র“য়ারি দৈনিক যুগান্তর ও উত্তরপূর্ব, সিলেটভিউসহ একাধিক পত্রিকায় জকিগঞ্জ বাজারের ব্যবসায়ী আবুল হাসেম হত্যার ঘটনায় প্রতিবেদন প্রকাশ হয়। ঐ প্রতিবেদনকে কেন্দ্র করে হত্যা মামলার এজাহার নামীয় আসামী আতাউর রহমান জেল থেকে বেরিয়ে ২০১৬ সালের ১৪ এপ্রিল যুগান্তরের প্রতিনিধি আল হাছিব তাপাদারের বিরুদ্ধে মারামারির অভিযোগ এনে জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। মামলার কার্যক্রম র্দীঘদিন চলার পর চলতি মাসের ১২ তারিখ যুক্তিতর্ক শেষে রায় ঘোষণার দিন ধার্য্য করা হয়। গতকাল ১৯ ফেব্র“য়ারী ধার্য্য তারিখে বিজ্ঞ বিচারক সাংবাদিক আল হাছিব তাপাদারকে বেকসুর খালাস দিয়ে মামলার রায় ঘোষণা করেন।
জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের সিনিয়র আইনজীবি মোয়াজ্জেম হোসেন জানান, আদালতে মামলাটি মিথ্যা ষড়যন্ত্রমূলক প্রমানিত হয়েছে। আদালত মিথ্যা মামলা থেকে সাংবাদিক আল হাছিব তাপাদারকে বেকসুর খালাস দিয়েছেন।