ছাতকে পৃথক হামলা ও সংঘর্ষের ঘটনায় আহত ১৯

15

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকে পৃথক হামলা ও সংঘর্ষের ঘটনায় ১৯ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। জমির সীমানা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ৪জন আহত হয়েছেন।
সোমবার (১৯ ফেব্রুয়ারি) উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের খাড়াই গ্রামে এ হামলার ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত উজ্জল মিয়া, ফজুল মিয়া ও মাজু বেগমকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
খাড়াই গ্রামের আলতাব আলীর সাথে একই গ্রামের ইসকন আলীর জমি নিয়ে পূর্ব বিরোধ রয়েছে। সোমবার দুপুরে জমির মাপ-যোগ করার সময় দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটির জের ধরে ইসকন আলী পক্ষের হামলায় ধারালো অস্ত্রের আঘাতে ৪জন আহত হয়।
এদিকে, ছাতকের নোয়ারাই এলাকায় দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় নারীসহ অন্তত ১৫জন আহত হয়েছেন। সংঘর্ষে গুরুতর আহত কাচাব আলী, জামিল আহমদ ও বানেছা বেগমকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে পৌরসভার নোয়ারাই এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় রবিবার রাতেই মো.কামিল মিয়া বাদী হয়ে ২১জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছে।
বসত-ঘরের সীমানা নিয়ে নোয়ারাই এলাকার বাদেল্লা মিয়ার সাথে প্রতিবেশী কাচাব আলীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। গত রবিবার বিকেলে বিরোধকৃত সীমানায় কাচাব আলী বেড়া নির্মাণ করতে গেলে বাদেল্লা মিয়া বাধা দেন। এ নিয়ে উভয় পক্ষের লোকজন বাক-বিতণ্ডার এক পর্যায়ে উভয় পক্ষ লাটি-সোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে নারীসহ উভয় পক্ষের ১৫ জন আহত হয়।
অন্য আহতদের ছাতক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। সংঘর্ষের খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।