পুলিশের সাথে সংঘর্ষের ঘটনার মামলা ॥ বিএনপির ২২ নেতাকর্মীর উচ্চ আদালত থেকে জামিন

18

স্টাফ রিপোর্টার :
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজার রায়কে কেন্দ্র করে নগরীতে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ২২ নেতাকর্মী জামিন হয়েছে। গতকাল রবিবার উচ্চ আদালত থেকে তারা এ জামিন পান।
৮ ফেব্র“য়ারি নগরীর কোর্ট পয়েন্টে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদি হয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫৭ নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের করে। আসামি করা হয় অজ্ঞাত আরো দেড়শতাধিক নেতাকর্মীকে। ওই মামলার ২২ আসামি রবিবার উচ্চ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত তাদের জামিন মঞ্জুর করেন। গতকাল রবিবার হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিম এবং বিচারপতি শহিদুল হকের বেঞ্চ তাদের আগাম জামিন মঞ্জুর করেন। তাদের আইনজীবী কামরুজ্জামান সেলিম বিষয়টি নিশ্চিত করে বলেন, সিলেট নগরীর কোর্ট পয়েন্টে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় হাইকোর্ট থেকে তারা ২ মাসের আগাম জামিন পেয়েছেন। কামরুজ্জামান সেলিম ছাড়াও তাদের পক্ষে শুনানীতে অংশ নেন সুপ্রীম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন।
জামিন প্রাপ্তরা হলেন- সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, সাধারণ সম্পাদক আলী আহমদ, জেলা বিএনপির সহ-সভাপতি শেখ মখন মিয়া, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবদুল কাইয়ূম জালালী পংকী, সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, জেলা বিএনপির সহ সভাপতি শাহজামাল নূরুল হুদা, মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, হুমায়ূন আহমদ মাসুক, মাহবুব কাদির শাহী, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শাকিল মুর্শেদ, মহানগর ছাত্রদলের সহ সভাপতি আকতার বকস, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আফসর খান, মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুমেল শাহ, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক স্বপন, ছাত্রদল নেতা সরওয়ার রেজা, সহ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রাজু, বিএনপি নেতা আবদুস সামাদ, জালালাবাদ থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আজিজ খান সজীব, ৮নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সভাপতি রাসেল আহমদ খান।
জামিন লাভের পর সিলেট জেলা ও মহানগর বিএনপি অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ, মাজার জিয়ারত ও মোনাজাত করেন।