রাসূল (সা.)’র আদর্শ থেকে সরে যাওয়ায় মুসলমানগণ নির্যাতিত হচ্ছেন ——— ড. সাঈয়্যেদ এনায়েতুল্লাহ আব্বাসী

188

ভারতের জৈনপুর দরবার শরীফের পীর আল্লামা মুফতি ড. সাঈয়্যেদ মোহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী বলেছেন, মহান আল্লাহ তায়ালা ও প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) আদর্শ থেকে সরে যাওয়ায় মুসলমানগণ আজ নির্যাতিত ও নিপীড়িত হচ্ছেন। ইসলাম বিদ্বেষীরা মুসলমানদের সঠিক ইসলাম ও আকিদা থেকে সরিয়ে নিতে বিভিন্ন ভাবে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সেদিকে সবাইকে সচেতন হয়ে আল্লাহর ইবাদত বন্দেগী করতে হবে। মহাগ্রন্থ আল কুরআনই একমাত্র মুক্তির সনদ। পবিত্র কুরআনে রয়েছে দুনিয়ার শান্তি ও পরকলের মুক্তি। তাই কুরআনের আলোকে জীবন পরিচালনা করার লক্ষ্যে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, যুগে যুগে ওলি আউলিয়া কেরামরা আল্লাহর হুকুম ও নবীর আদর্শে ইসলাম প্রচার করে গেছেন। আমাদেরকেও আল্লাহ ও নবীর আদর্শ অনুসরণ করে ইবাদত বন্দেগী করতে হবে।
তিনি গত ১৭ ফেব্র“য়ারি শনিবার রাতে দক্ষিণ সুরমা উপজেলা বরইকান্দি ইউনিয়নের চান্দাই ছাহেববাড়ী ফাতেহা শরীফ বাস্তবায়ন কমিটি আয়োজিত চান্দাই ছাহেব বাড়ীতে শাহ সুুফি ইব্রাহিম খানরামপুরী ও শাহ সুফি মকছুদ আহমদ খান, শাহ সুফি আমজদ আলী গবিন্দপুরী, শাহ সুফি জহির উদ্দিন আহমদ, শাহ সুফি আশরাফ উদ্দিন আহমদ নক্সবন্দি, মোজাদ্দেদী ইব্রাহিমী রহ. সহ গং ছাহেবানদের বার্ষিক ফাতেহা শরীফ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
ভারতের রামপুরের পীরে তরিকত মুর্শিদ বরহক শাহ সূফি হযরত মাওলানা মাবরুর আহমদ খান ও বাস্তবায়ন কমিটি সহ-সভাপতি আনোয়ার উদ্দিন আহমদের পৃথক সভাপতিত্বে মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন ভারতের জৈনপুর দরবার শরীফের পীরজাদা মাওলানা মুফতি সাঈয়্যেদ মোহাম্মদ এহসানউল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী জৈনপুর দরবার শরীফের পীরজাদা মাওলানা ওবায়েদ উল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী। শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন চান্দাই ছাহেববাড়ী ফাতেহা শরীফ বাস্তবায়ন কমিটির সিনিয়র সহ সভাপতি নিজাম উদ্দিন আহমদ ছোট ছাহেবজাদায়ে চান্দাই।
শনিবারবাদ জোহর হতে পরদিন ফজর পর্যন্ত ফাতেহা শরীফে তালিম ও তরবিয়ত পেশ করেন ভারতের রামপুরের শাহ সুফি মাওলানা মাবরুর আহমদ খান, মাওলানা জালাল উদ্দিন আহমদ বড় ছাহেবজাদায়ে চান্দাই। আমন্ত্রিত উলামায়ে কেরামদের মধ্যে বয়ান পেশ করেন হযরত শাহজালাল রহ. জামে মসজিদ কার্ডিফ ইউকে’র ইমাম ও খতিব মাওলানা হাফিজ বদরুল হক, মাওলানা মুজিবুর রহমান ভাদেশ^রী, মাওলানা মুস্তাফিজুর রহমান আল-আজহারী, চান্দাই পশ্চিমপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা সামসুজ্জামান শমসের আলী। এছাড়াও স্থানীয় উলামায়েকে কেরাম বয়ান পেশ করেন। বিজ্ঞপ্তি