গোল টেবিল বৈঠক ॥ মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ চাই

60

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ চাই এর প্রয়োজনীয়তা শীর্ষক ওয়ার্ল্ড ওয়াইড ওয়াটস আ্যাপ ও ফেসবুক গ্র“প এর উদ্যোগে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
১৭ ফেব্র“য়ারী শনিবার সকাল ১০টা থেকে শুরু হওয়া বিকেল পর্যন্ত শহরের একটি অভিজাত হোটেলের হলরুমে এ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়ে
সিলেট উইমেন্স মেডিকেল কলেজের চেয়ারম্যান ড. ওয়ালী তছর উদ্দিন এর সভাপতিত্বে গোলটেবিল বৈঠক আলোচনায় অংশ নেন সাবেক চীফ হুইপ ড. উপাধ্যক্ষ আব্দুস শহীদ,মৌলভীবাজার ৩ (মৌলভীবাজার সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন, মৌলভীবাজার ২(কুলাউড়া-কমলগঞ্জ) একাংশ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান,পৌর মেয়র ফজলুর রহমান। লন্ডন থেকে টেলিকনফারেন্সে আলোচনায় অংশ নেন গ্রুপের এডমিন মকিস মনসুর আহমদ।
এছাড়াও বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. মুজিবুর রহমান মুজিব, সাবেক সংসদ সদস্য হুছনে আরা ওয়াহিদ, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, প্রেসক্লাবের সভাপতি এম এ সালাম ও সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, ২৫০ শষ্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পার্থ সরথি কানুগো, সিভিল সার্জন সত্যকাম চক্রবর্ত্তী, সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, বাংলার দিন সম্পাদক বকসি ইকবাল আহমদ,পলি¬ বিদুৎ সমিতির সভাপতি ডা: ছাদিক আহমদ, নর্থ ইষ্ট মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. আজিজুর রহমান, সিলেটস্থ মৌলভীবাজার সমিতি সভাপতি সাংবাদিক দেওয়ান তৌফিক মজিদ লায়েক।
বক্তরা বলেন, জেলাবাসীর প্রাণের দাবি মৌলভীবাজার সরকারি মেডিকের কলেজ প্রতিষ্ঠার লক্ষে দেশ-বিদেশের মৌলভীবাজারের প্রবাসীরা জোটবদ্ধ। জেলার ২৫ লক্ষ মানুষের জন্য মেডিকেল কলেজ আজ সময়ের দাবি। এই দাবি আদায়ে দীর্ঘদিন থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। সিলেট বিভাগের মধ্যে প্রবাসী ও পর্যটন অধ্যুষিত জেলা হচ্ছে মৌলভীবাজার।