দোয়ারাবাজারে পানি উন্নয়ন বোর্ডের ফসল রক্ষা বাঁধের কাজ নিয়ে দ্বন্দ্ব

75

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের ফসল রক্ষা বাঁধ মধ্যে দ্বন্দ্ব দেখা দিয়েছে। চেয়ারম্যান-পি আইসিদের মধ্যে প্রকাশ্যে এমন দ্বন্দ্বে আদৌ কাজ হবে কি না এ নিয়ে জনমনে ধূম্রজালের সৃষ্টি হয়েছে।
সরজমিন গিয়ে দেখা গেছে, ইতোমধ্যে ৮নং প্রকল্প রগারপার পূর্ব হতে নরসিংপুরবাজার পর্যন্ত প্রায় এক কি.মি ফসল রক্ষা বাঁধের কাজ শুরু করেছেন ইউপি চেয়ারম্যান নিজে। ওই প্রকল্পের জন্য বরাদ্দ হয় ৪লাখ ৯৩ হাজার টাকা। কিন্ত প্রকল্পের কাজ নিয়ে চেয়ারম্যান ও পিআইসিগণ বলছেন ভিন্ন ভিন্ন কথা।
নরসিংপুর ইউপি চেয়ারম্যান নুরুদ্দিন আহমদের দাবি, তিনি কমিটি করে নিজস্ব তহবিল হতে কমিটির মাধ্যমেই কাজ শুরু করেছেন। কিন্ত কাজ শুরু হওয়ার পর একটি মহল ওই কাজের উপর আরেকটি কমিটি গঠন করে। এখন আমি বিপাকে পড়েছি।
অথচ সরেজমিন গিয়ে চেয়ারম্যান কর্তৃক গঠিত কমিটির সেক্রেটারী আব্দুস শফিক (লালা) কে জিজ্ঞাসা করা হলে তিনি ওই কাজ সম্পর্কে কিছুই জানেন না বলে জানান।
অন্য দিকে প্রকল্পের পিআইসি কয়ছর আহমদ চৌধুরী বলেছেন, চেয়ারম্যান যে কাজ শুরু করেছেন তা পানি উন্নয়ন বোর্ডের কাজ নয়। বরং তিনি পকেট কমিটি করে প্রকল্পের টাকা আত্মসাতের পাঁয়তারা করছেন। বিধি অনুযায়ী উপজেলা পানি উন্নয়ন বোর্ড ফসল রক্ষা বাঁধের বৈধ কমিটি গঠন করে দিয়েছেন। ওই কমিটি যথাসময়ে কাজ শুরু করবেন বলেও জানান তিনি।