জমিয়তের নাম ভাঙ্গিয়ে যারা ধানের ছড়া নিয়ে নির্বাচন করে ও মওদুদীবাদীদের সঙ্গে ঐক্য গড়ে তাদের সাথে আমাদের সম্পর্ক নেই —বাংলাদেশ জমিয়তুল উলামা

38

বাংলাদেশ জমিয়তুল উলামা সিলেট জেলা শাখার এক জরুরী সভা বৃহস্পতিবার (১৫ ফেব্র“য়ারি) দুপুরে নগরীর উপশহর জামিআ লুগাতুল আরাবিয়ায় অনুষ্ঠিত হয়।
শাখার যুগ্ম আহ্বায়ক মাও. আব্দুস সালামের সভাপতিত্বে ও যুগ্ম সচিব বদরুল হাসান রায়গড়ীর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন জেলা সদস্য সচিব শায়খুল হাদীস তাহুরুল হক জকিগঞ্জী ও সংগঠনের মহানগর শাখার আহ্বায়ক শায়খুল হাদীস আল্লামা আব্দুর রউফ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা সদস্য সচিব মাও. কামরান আহমদ শিহাব, সদর উপজেলা আহ্বায়ক মাও. দেলোয়ার হোসেন, সদস্য সচিব মাও. উসামা বিন আশরাফ, মহানগর যুগ্ম সচিব মাও. শাহ নেছার আহমদ, মাও. শাহজাহান আহমদ, বিয়ানীবাজার প্রতিনিধি মাও. শাহিদ আহমদ, কানাইঘাট প্রতিনিধি মাও. আব্দুল মতিন, গোয়াইনঘাট প্রতিনিধি মাও. সিরাজ উদ্দীন আনসারী, জকিগঞ্জ প্রতিনিধি মাও. মাহবুব আলম, গোলাপগঞ্জ প্রতিনিধি মাও. হেমায়েত উল্লাহ প্রমুখ।
সভায় মাও. আব্দুল হাফিজ বিন ইসহাক কে আহ্বায়ক, মাও. মুহাম্মদ আলীকে যুগ্ম আহ্বায়ক, মাও. মাহবুব আলমকে সদস্য সচিব করে জকিগঞ্জ উপজেলা এবং মাও. হাফিজ মনছুর আলমকে আহ্বায়ক, হা. মাও. ময়নুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক এবং হেমায়ত উল্লাহকে সদস্য সচিব করে গোলাপগঞ্জ উপজেলা পূণর্গঠন করা হয়। সভায় আগামী ২৭ মার্চ মঙ্গলবার সংগঠনের সিলেট জেলা কাউন্সিল ও কর্মী সমাবেশ অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় বক্তাগণ বলেন, জমিয়তে উলামায়ে ইসলামের সাথে আমাদের বিরোধ নীতিগত। জমিয়তের নাম ভাঙ্গিয়ে যারা জমিয়তের প্রতীক খেজুর গাছ ছেড়ে ধানের ছড়া নিয়ে নির্বাচন করে এবং বাতেল মওদুদীবাদীদের সঙ্গে ঐক্য গড়ে তাদের সাথে আমাদের কোন সম্পর্ক নেই। প্রায় এক যুগ আগে তাদের সঙ্গ ছেড়ে দীর্ঘ নিরবতার পর জমিয়তের স্বতন্ত্রতা রক্ষার জন্য আল্লামা ফরিদ উদ্দিন মাসউদের নেতৃত্বে সারাদেশে “বাংলাদেশ জমিয়তুল উলামা” নামে আমরা সংগঠিত হচ্ছি। সুতরাং নীতিবর্জিত জমিয়তে উলামায়ে ইসলামের পদধারী ও পদবঞ্চিত সকল গ্র“পকে বাংলাদেশ জমিয়তুল উলামার নীতিবান নেতাকর্মীদের নাম ব্যবহার না করার জন্য সভার পক্ষ থেকে আহ্বান জানানো হয়। বিজ্ঞপ্তি