Tag:

হযরত গায়বী শাহ্ (রঃ)’র ওরস সম্পন্ন ॥ আখেরী মোনাজাতে দেশ-জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা

স্টাফ রিপোর্টার :
দেশ জাতি ও মুসলিম উম্মাহর অব্যাহত সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত ও নেওয়াজ বিতরণের মধ্য দিয়ে শেষ হয়েছে ওলিকূল শিরমণি হযরত শাহজালাল (রঃ)’র অন্যতম সফর সঙ্গী হযরত গায়বী শাহ্ (রঃ)’র বার্ষিক ওরস মোবারক।
নগরীর উত্তর কাজিরবাজারস্থ মহান এ ওলির মাজারে দু’দিনব্যাপী ওরসের আনুষ্ঠানিকতা শুরু হয় গতকাল বুধবার সকালে মাজার কমিটির সভাপতি আফছর উদ্দিনের নেতৃত্বে ভক্ত-আশেকানরা গিলাফ ছড়ানোর মধ্য দিয়ে। এর আগে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল ও কোরআন খতম এবং দোয়া। রাত ব্যাপী চলে জিগির আজগার ও ভক্তিমূলক গান।
এতে গান পরিবেশন করেন- মনিবুর সরকার মনি মিয়া, শিউলী আক্তার, বাউল দুলাল সরকার, বাউল মারুফা, সাহানা আক্তার, নুকু মিয়া, আনোয়ার হোসেন, মাসুক মিয়া, সেলিনা আক্তার, লাল মিয়া, আয়হাস শিল্পী, ঢোল বাদক মো: জাকির, মো: কুদ্দুছ, হারমোনিয়াম মো: ফারুক, বাঁশি আকবর আলী, মন্দিরায় মো: খোকন।
বাদ ফজর অনুষ্ঠিত হয় আখেরী মোনাজাত। মোনাজাতে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও অগ্রগতি কামনা করা হয়। এদিকে, ওরসকে কেন্দ্র করে গতকাল বুধবার সিলেটের প্রত্যন্ত অঞ্চল থেকে ভক্ত আশেকানরা ছুটে আসেন মহান এ ওলির মাজারে। তারা জিগির আজগার করে রাত অতিবাহিত করেন। ওরস উপলক্ষে মাজার এলাকায় আলোকসজ্জার পাশাপাশি নির্মাণ করা হয় দৃষ্টিনন্দন তোরণ। সেই সাথে ক্ষুদ্র ব্যবসায়ীরা নানা ধরনের পসরা সাজিয়ে বসেন। পুরো এলাকায় সৃষ্টি হয় এক উৎসব মুখর পরিবেশের। ওরসকে কেন্দ্র করে আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি মাজার কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবকরা কাজ করেছেন। যে কারণে প্রতিবছরের মতো এবারও অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ওরস সম্পন্ন হয়। এদিকে ওরস সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হওয়ায় মাজার কমিটির পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।