চাকুরী স্থায়ীকরণের দাবিতে প্রধানমন্ত্রীর নিকট আনসারদের স্মারকলিপি প্রদান

সিলেট জেলার সচেতন আনসার সদস্যগণ তাদের বিভাগের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ এনে তাদের চাকুরী স্থায়ীকরণসহ নিজ জেলায় পোস্টিংয়ের দাবীতে গত ৮ ফেব্র“য়ারি বৃহস্পতিবার সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণ করা হয়।
স্মারক লিপিতে বলা হয়, সিলেটের অনেক আনসার সদস্য প্রশিক্ষণ গ্রহণ করে বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে সুনাম ও দক্ষতার সাথে তাদের অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে আসছে। আনসারা বিভিন্ন প্রতিষ্ঠানে অস্থায়ী ও দৈনিক বেতনের ভিত্তিতে চাকুরী করে থাকলেও তাদের চাকুরী স্থায়ী হচ্ছে না এবং আনসার বিভাগের কিছু অসাধু দুর্নীতিবাজ কর্মকর্তা সিলেটের আনসারদের অন্য জেলায় পোস্টিং দিচ্ছে। অসাধু দুর্নীতিবাজ কর্মকর্তাগণ তাদের পছন্দনীয় নিজ জেলা হতে আনসার সদস্যগণকে এনে সিলেটে পোস্টিং দেয়া হচ্ছে। এটা আনসার বিভাগের নীতিমালার বহির্ভূত কাজ। তাদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে তাকে চাকুরী হতে প্রত্যাহার করা হয় অথবা মামলা দিয়ে হয়রানি করা হয়। তাই কেউ ভয়ে মুখ খোলার সাহস পাচ্ছে না। এরপরও দুর্নীতিবাজ কর্মকর্তারা পার পেয়ে যাচ্ছে। এতে আনসার বিভাগের সুনাম নষ্ট হচ্ছে। অন্য বিভাগের লোকদের নিজ জেলায় কাজ করার সুযোগ থাকলেও দুর্নীতিবাজ কর্মকর্তাদের কারণে সিলেটের আনসার সদস্যগণ নিজ জেলা চাকুরী করার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে এটা খুবই দুঃখজনক।
সিলেটের সচেতন আনসার সদস্যদের দাবী চাকুরীর নীতিমালা অনুযায়ী তাদেরকে নিজ জেলাতে পোস্টিং দেয়ার ব্যাপারে প্রধানমন্ত্রীর নিকট জোরদাবী জানিয়েছেন এবং দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে যথাযথ শাস্তি প্রদান সহ কঠোর ব্যবস্থ গ্রহণের দাবী জানান। বিজ্ঞপ্তি