জগন্নাথপুরে অবশেষে মিছিল করে বিএনপির মান রক্ষা

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে অবশেষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে মান রক্ষা করেছে বিএনপি। এতে বিএনপির নেতাকর্মীদের মধ্যে প্রাণ চাঞ্চল্যতা ফিরে এসেছে।
জানা গেছে, জগন্নাথপুরে দীর্ঘদিন ধরে বিএনপি দুই ভাগে বিভক্ত হওয়ায় রাজনৈতিক মাঠে অনেকটা দুর্বল হয়ে পড়েছে। এর মধ্যে বিএনপির চেয়ার পার্সন বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের আগ থেকেই জগন্নাথপুরে বিএনপি ও সহযোগী সংগঠনের দুই নেতাকে গ্রেফতার এবং অন্যান্য সক্রিয় নেতাকর্মীদের ধর-পাকড় শুরু করে পুলিশ। এ সময় গ্রেফতার আতঙ্কে দলীয় নেতাকর্মীরা গা ঢাকা দেন। যে কারণে বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের দিন সারা দেশে বিএনপি আন্দোলন করলেও জগন্নাথপুরে পুলিশের ভয়ে মাঠে দাঁড়াতে পারেনি বিএনপি। পরে বেগম খালেদা জিয়া গ্রেফতার হওয়ার পর গ্রেফতারের প্রতিবাদে বিএনপি ২ দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে। এর মধ্যে প্রথম দিন শুক্রবার জগন্নাথপুরে বিএনপিকে মাঠে দেখা না গেলেও অবশেষে দ্বিতীয় দিন শনিবার বিকেলে জগন্নাথপুরে বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বিএনপি।
পৌর শহরের হবিবপুর মাদ্রাসা পয়েন্ট এলাকায় বিএনপি ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি শিক্ষাবিদ আবু হোরায়রা ছাদ মাস্টার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবির আহমেদের পরিচালনার অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম খসরু, উপজেলা বিএনপির সদস্য ও মিরপুর ইউনিয়ন বিএনপির সভাপতি এমএ নুর, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোসাব্বির আহমদ, আব্দুস সোবহান, উপজেলা বিএনপির সদস্য ও মিরপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আখলুল করিম, উপজেলা বিএনপির সদস্য ও পাটলি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবদুন নুর, উপজেলা বিএনপির সদস্য ও পাইলগাঁও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ জুবায়ের আহমদ আবু, উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক আলিম উদ্দিন, উপজেলা বিএনপির সেচ্ছাসেবক সম্পাদক রিপন মিয়া, বিএনপি নেতা সৈয়দ মারুফ আহমদ, জগন্নাথপুর উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক আবুল হাশিম ডালিম, উপজেলা যুবদল নেতা ও সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক সৈয়দ ইসহাক আহমদ, উপজেলা যুবদল নেতা সৈয়দ মিজান, জগন্নাথপুর পৌর যুবদল নেতা শামীম আহমদ, তারেক আহমদ, বেলাল আহমদ, জগন্নাথপুর উপজেলা ছাত্রদল নেতা নাসিম আহমেদ রুহেল, সৈয়দ জাবির আহমেদ, পারভেজ আহমেদ তালুকদার, সুজেল খান, সৈয়দ শাহী, অলি আহমদ, নুর আলম, জাকারিয়া আহমদ প্রমূখ। এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক আবুল হাশিম ডালিম বলেন, দেশের অন্যান্য স্থানের মতো জগন্নাথপুর নয়। জগন্নাথপুরে পুলিশের কারেণ থাকা সম্ভব হচ্ছে না। এরপরও জীবনের ঝুঁকি নিয়ে আমরা দলের কেন্দ্রীয় কর্মসূচি পালন করেছি।