জগন্নাথপুরে রাজপথ ছিল আ’লীগ ও পুলিশের দখলে

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
৮ ফেব্র“য়ারিকে কেন্দ্র করে জগন্নাথপুরে দিনব্যাপী রাজপথ ছিল আ’লীগ ও পুলিশের দখলে। বিএনপি ও অঙ্গ সংগঠন কোন প্রকার মিছিল সমাবেশ বা অবরোধ করেনি। তবে অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কায় জগন্নাথপুর-সিলেট সড়কে সিডিউল বিহীন মাঝে মধ্যে যাত্রীবাহী যানবাহন চলাচল করলেও জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে কোন প্রকার যানবাহন চলাচল করেনি। এতে যাত্রীদের ভোগান্তির শিকার হতে হয়। বিএনপির চেয়ার পার্সন বেগম খালেদা জিয়ার দন্ড হলেও মাঠে নামেনি বিএনপি।
বৃহস্পতিবার দিনব্যাপী জগন্নাথপুরে থমথমে অবস্থা বিরাজ করে। ডেটলাইনের সমর্থনে বিএনপি মাঠে থাকতে পারে এবং বিএনপি-জামায়াতকে প্রতিহত করতে আ’লীগ ও অঙ্গ-সংগঠন মাঠে থাকার ঘোষণা দেয়ায় এমন অবস্থার সৃষ্টি হয়। পরিস্থিতি মোকাবেলায় জগন্নাথপুর থানার ওসি মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরীর নেতৃত্বে পৌর শহরের প্রতিটি পয়েন্টে পুলিশ কঠোর অবস্থান নেয়। অবশেষে বিএনপি মাঠে না থাকায় পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।
এদিকে-বিএনপি মাঠে না থাকলেও আ’লীগ মাঠে থেকে বিজয় মিছিল করেছে। বেগম খালেদা জিয়ার গ্রেফতারের খবর নিশ্চিত হওয়ার পর জগন্নাথপুর উপজেলা আ’লীগ ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে আনন্দ মিছিল বের হয়। মিছিলটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় পৌর পয়েন্টে গিয়ে পথ সভায় মিলিত হয়। জগন্নাথপুর উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আকমল হোসেনের সভাপতিত্বে এবং উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুমেন আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু।
এ সময় উপজেলা আ’লীগের সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূইয়া, কলকলিয়া ইউনিয়ন আ’লীগের যুগ্ম-সম্পাদক মাস্টার মিজানুর রহমান, রাণীগঞ্জ ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ডা. ছদরুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন, পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন মুন্না, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোতাহির আলী, যুগ্ম-সম্পাদক এমদাদুর রহমান সুমন, পৌর আ’লীগ নেতা হাবিবুর রহমান পাখি, পৌর যুবলীগ নেতা সৈয়দ জিতু মিয়া, যুবলীগ নেতা মামুন আহমদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না, সহ-সভাপতি মুহিবুর রহমান লিটু, কল্যাণ কান্তি রায় সানি, যুগ্ম-সম্পাদক তোহা চৌধুরী, প্রচার সম্পাদক সজিব রায় দুর্জয় সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এছাড়া অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কায় দুর পাল্লার যানবাহন চলাচল বন্ধ রাখা হয় বলে উপজেলা মিনিবাস মালিক সমিতির সভাপতি শাহ নিজামুল করিম জানান।