বিএনপির ৬৮ নেতাকর্মী আটক

স্টাফ রিপোর্টার :
সিলেটে নাশকতা পরিকল্পনার অভিযোগে বিএনপির ৬৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গত বুধবার থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে সিলেট মহানগরীর ৩৮ জন এবং জেলার বিভিন্ন থানা এলাকা থেকে ৩০ জনকে আটক করা হয়েছে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মুহম্মদ আব্দুল ওয়াহাব বলেন, সিলেট মহানগর এলাকায় গত ২৪ ঘণ্টার অভিযানে কোতোয়ালি মডেল থানা পুলিশ ৩৮ জনকে আটক করেছে। আটকরা বিএনপি, স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদল ও জামায়াত-শিবিরের নেতাকর্মী।
এছাড়া সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার শামসুল ইসলাম সরদার বলেন, সব ক’টি থানা এলাকায় অভিযান চালিয়ে বিএনপির অঙ্গসংগঠন এবং জামায়াত-শিবিরের ৩০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে অনেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও রয়েছে।
এদিকে, খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে সিলেটে সর্বোচ্চ সতর্ক অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী। পরিস্থিতি বিবেচনায় ৬ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয় বলে নিশ্চিত করেছেন সিলেট জেলা প্রশাসক রাহাত আনোয়ার। তিনি বলেন, সিলেট মহানগর এলাকায় দুই প্লাটুন ও জেলায় ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।