জেলা কমান্ড্যান্টের বিরুদ্ধে প্রধানমন্ত্রী বরাবরে আনসারদের স্মারকলিপি

30

সিলেট জেলা কমান্ড্যান্ট মোঃ ফখরুল আলম, সদর উপজেলা কর্মকর্তা আবু সাহাৎ মোহাম্মদ এনামুল হক, সার্কেল অ্যাডজুট্যান্ট মোঃ মিজানুর রহমান ভুইয়া, উপ-পরিচালক রেঞ্জ সারওয়ার জাহান চৌধুরীর বিরুদ্ধে দুর্গাপূজা, ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের নির্বাচনের ডিউটির টাকা আত্মসাৎ এবং চাকুরী ফিরে পাওয়া দাবীতে সিলেট জেলা ২৬জন আনসার সদস্য স্বাক্ষরিত একটি স্মারকলিপি বুধবার সিলেটের জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণ করা হয়।
স্মরকলিপিতে আনসার সদস্যগণ অভিযোগ করে বলেন, তারা বিগত ২০১৫ ইংরেজি সনের দুর্গাপূজা, ২২/০৩/২০১৬ইং তারিখে সমাপ্ত হওয়া সিলেট সদর উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন এবং ২০১৭ ইংরেজি সনে দুর্গাপূজা ও ২০১৭ ইংরেজী সনের উপজেলা নির্বাচনে ডিউটি করে। কিন্তু তাদের প্রত্যেককে ১,৬০০ টাকা করে দেয়ার কথা থাকলেও বিগত ২৬/০৩/২০১৬ইং তারিখে আখালিয়া আনসার ও ভিডিপি অফিসার ডেকে এনে ৪শত টাকা করে দেয়। তারা উক্ত টাকা না নিয়ে বিষয়টি জেলা কম্যান্ড্যান্ট আশীষ কুমার ভট্টাচার্যকে জানালে তিনি যা দিবে তা নিয়ে নাও, নতুব চাকুরী শেষ করে দেয়ে পুলিশে দেয়ার হুমকী দেন। এই অবস্থায় আনসার সদস্যগণ মানবন্ধন ও তাদের বিরুদ্ধে মামলা দায়ে করে। মামলার পর চাকুরী ও ডিউটির টাকা সম্পূর্ণ ফিরিয়ে দেয়া আশ^াসে আপোষনামার মাধ্যমে মামলা তোলা হয়। মামলা তোলার পর কিছুদিন চাকুরী করার সুযোগ দিয়ে আবার প্রত্যাহার করেন এবং ডিউটির কোন টাকই দেয়নি।
প্রধানমন্ত্রীর নিকট দুর্নীতিবাজ কর্মকর্তা সিলেট জেলা কমান্ড্যান্ট মোঃ ফখরুল আলম, সদর উপজেলা কর্মকর্তা আবু সাহাৎ মোহাম্মদ এনামুল হক, সার্কেল অ্যাডজুট্যান্ট মোঃ মিজানুর রহমান ভুইয়া, উপ-পরিচালক রেঞ্জ সারওয়ার জাহান চৌধুরী সহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ আইনগ ব্যবস্থা গ্রহণ, চাকুরী ফিরেয়ে দেয়া ও ডিউটির টাকা পাওয়ার জোর দাবী জানিয়ে স্মারকলিপিতে স্বাক্ষর করেছেন সিলেট জেলা আসনার সদস্য আনসার আলী, কামাল হোসেন, সুজিৎ সিং, শহিদুল ইসলাম, দিলু, মামুন, রিয়াজ, হান্নান, হাবিব, আমিন আহমদ, পাবেল, বাবুল, সুহেল মিয়া, নাবিল, রশিদ, পাবেল, বাবুল, ফারুক, শাকিল, হাছান প্রমুখ। বিজ্ঞপ্তি