শেরপুরে ঢাকা-সিলেট মহাসড়কে দু’পাশে ব্যাপক জনসমাগমের প্রস্তুতি ॥ বেগম জিয়া দলের এই দুঃসময়ে কোন দলীয় কোন্দল দেখতে চান না-মোহাম্মদ শাহজাহান

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, আগামী ৮ ফেব্র“য়ারীর রায়কে সামনে রেখে জনবিচ্ছিন্ন ফ্যাসিষ্ট সরকার গণ বিস্ফোরণের আশংকায় আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে। দেশজুড়ে এখন শাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। দলীয় নেতাকর্মীদের গণ গ্রেফতার চলছে। বাড়িবাড়ি তল্লাশী করে নেতাকর্মীদের আটক করে জেলে নেয়া হচ্ছে।
৪ ফেব্র“য়ারী রবিবার বিকেলে সাড়ে ৫টার দিকে ঢাকা থেকে সড়ক পথে সিলেট যাবার পথে মৌলভীবাজারের শেরপুরে যাত্রা বিরতিকালে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া সংঘাতে বিশ্বাস করেন না। তিনি সব সময়ই শান্তিতে বিশ্বাসী। তিনি কোন প্রকার সংঘাত চান না। আমরা শান্তিপূর্ণ কর্মসূচী পালন করতে সরকারের সহযোগীতাচাই।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, বেগম জিয়া দলের এই দুঃসময়ে কোন দলীয় কোন্দল দেখতে চান না। তিনি সকল ভেদাভেদ ভুলে দলের দু:সময়ে ঐক্য দেখতে চান। আর এই ঐক্য বজায় রেখে বেগম জিয়ার সিলেট সফর সফল করতে সব পক্ষকে এক কাতারে দাঁড়ানোর আহবান জানান। এ সময় তার সাথে সফরসঙ্গী ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-দপ্তর সম্পাদক মো.বেলাল আহমেদ। বেগম জিয়ার এই সফরকে ঘিরে জেলা বিএনপির নেতৃবৃন্দকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। এ সময় রাস্তায় শত শত নেতাকর্মী কেন্দ্রীয় নেতাকে ঘিরে ভিড় জমান।
এদিকে ৫ ফেব্র“য়ারী সোমবার সিলেট সফরে আসছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার এ সফর ঘিরে মৌলভীবাজার জেলাজুড়ে বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের মাঝে প্রাণের সঞ্চার হয়েছে। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সিলেট সফরকে ঘিরে গোটা মৌলভীবাজারে বিএনপির নেতাকর্মীদের মধ্যে চাঙ্গাভাব বিরাজ করছে।
দলীয় নেত্রীকে একনজর দেখতে ও শুভেচ্ছা জানাতে শেরপুরে ঢাকা-সিলেট মহাসড়কে দু’পাশে ব্যাপক প্রস্তুতি নিয়েছে নেতাকর্মীরা।
খালেদা জিয়ার এই সফরকে সামনে রেখে রবিবার দিনভর প্রয়াত সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের পুত্র সাবেক এমপি এম নাসের রহমান বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে পুলিশি বাধা সত্ত্বেও গণসংযোগ করেছেন।এছাড়া বিএনপির পক্ষ থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আগমন উপলক্ষে এলাকায় দলীয় সঙ্গীদের মাধ্যমে মাইকিং করে প্রচারণা চালানো হয়।
গনসংযোগকালে নেতাকর্মীদের উদ্দেশ্যে মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান বলেন, দলের এই দুঃসময়ে দলের ঐক্য বজায় রেখে নেতাকর্মীদের সকল ধরনের ভয়ভীতির ও জেল জুলুমকে উপেক্ষা করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পাশে দাঁড়ানোর আহবান জানান।
গনসংযোগকালে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল মুকিত, আলহাজ্ব আশিক মোশারফ, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাউর রহমান, সদর উপজেলা বিএনপির সভাপতি হেলু মিয়া, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, পৌর বিএনপির সদস্য সচিব মনোয়ার রহমান, জেলা যুবদল নেতা মুজিবুর রহমান মজনু, মোবারক হোসেন, মিজানুর রহমান নিজাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক সৈয়দ ফয়সল আহমদ, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সেলিম, সাংগঠনিক সম্পাদক নূরুলইসলাম জেলা ছাত্রদলনেতা ইছহাক আহমদ চৌধুরী মামনুন, পিপলু আব্দুল হাই, রিপন আহমেদ, আকিদুর রহমান সোহানসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় বিএনপির নেতাকর্মীগণ।