জেলা ও মহানগর বিএনপির সংবাদ সম্মেলন ॥ খালেদা জিয়ার আজকের সিলেট সফরকালে প্রশাসনের কাছে নিরপেক্ষ আচরণ প্রত্যাশা

32

স্টাফ রিপোর্টার :
খালেদা জিয়ার আজ সোমবারের সিলেট সফরকালে প্রশাসনের কাছে নিরপেক্ষ আচরণ প্রত্যাশা করেছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ। প্রশাসনকে উদ্দেশ্য করে নেতৃবৃন্দ বলেন, দলীয় চেয়ারপার্সনের সফরকালে আমরা প্রজাতন্ত্রের কর্মচারীসহ সকলের সহযোগিতা চাই। তারা বলেন, আমরা শান্তিতে বিশ্বাসী। দলীয় চেয়ারপার্সনের সফরকালে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে তারা সব মহলের প্রতি আহ্বান জানান। গতকাল রবিবার দুপুর ১২ টার দিকে দলের চেয়ারপার্সনের সিলেট সফর উপলক্ষে নগরীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা ও মহানগর বিএনপি।
বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া আজ সোমবার সড়ক পথে সিলেট আসবেন। বেলা ৩ টায় সিলেট পৌঁছবেন তিনি। এরপর বিকেল ৪ টায় তিনি হযরত শাহজালাল (রহ.) এবং বেলা সাড়ে ৪ টায় হযরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করবেন। তিনি ওইদিন সার্কিট হাউসে রাতযাপন করে পরদিন সকালে ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করবেন।
সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ অভিযোগ করেন, দলের চেয়ারপার্সনের সিলেট সফর উপলক্ষে তাদের মাইকযোগে প্রচারণা চালাতে প্রশাসনের পক্ষ থেকে বারণ করা হয়েছে। দলের নেতা-কর্মীদের বাসা-বাড়িতে তল্লাশীরও অভিযোগ আনেন তারা।
সংবাদ সম্মেলনে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ এর পরিচালনায় মূল বক্তব্য পাঠ করেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন। পরবর্তীতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম।
নাসিম হোসেইন জানান, আজ সোমবার সকাল ১০ টায় ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেবেন খালেদা জিয়া। বিকেল ৩টার দিকে তিনি সিলেটে এসে পোছবেন বলে ধারণা করা হচ্ছে। তিনি আরো জানান, কয়েকদিন আগে প্রধানমন্ত্রীর জনসভার জন্য সিলেটবাসী মাইকিং এ অতিষ্ঠ ছিলো। কিন্তু আমাদের বেলায় পুলিশ প্রশাসন মাইকিং করতে বাধা দিচ্ছে। এই দ্বৈতনীতি কোনভাবেই কাম্য নয়। এছাড়া বিএনপি নেতাকর্মীদের বাসায় তল্লাশীর নিন্দা জানানো হয়।
সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে আবুল কাহের শামীম জানান, খালেদা জিয়ার সিলেট সফরের মূল উদ্দেশ্য হচ্ছে দুই ওলীর মাজার জিয়ারত করা। তবে সিলেট সার্কিট হাউসে অবস্থানকালে সিলেট বিভাগের বিএনপির নেতাদের নিয়ে বসবেন।
খালেদা জিয়ার সিলেট সফর কীভাবে নির্বাচনে সহায়ক ভূমিকা পালন করবে এক প্রশ্নের জবাবে তিনি জানান, আমরা আপাদমস্তক রাজনীতিবিদ। খালেদা জিয়াসহ বিএনপি নির্বাচনে যেতে চায়। সরকার সুষ্টু নির্বাচন দিলে আমরা নির্বাচনে যাবো। নতুবা আন্দোলনের জন্য ঐক্যবদ্ধ হবো। খালেদা জিয়ার এই সিলেট সফর ঘিরে নেতাকর্মীরা উজ্জ্বীবিত হবে।
সংবাদ সম্মেলনে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় সহ-সম্পাদক দিলদার হোসেন সেলিম, সাবেক এমপি শফি আহমদ চৌধুরী, জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন, সেক্রেটারী বদরুজ্জামান সেলিম, জেলা সেক্রেটারী আলী আহমদসহ জাসাস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হেলাল খান, কাউন্সিলর কয়েস লোদী, ফরহাদ চৌধুরী শামীম, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ প্রমুখসহ বিএনপির কেন্দ্রীয় নেতা, সিলেট মহানগর ও জেলা বিএনপির নেতাকর্মী ছাড়াও যুবদল এবং ছাত্রদলের অনেক নেতাকর্মী সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
বন্দরবাজারে লিফলেট হাতে মেয়র আরিফ: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সিলেট সফর উপলক্ষে প্রচারণা অব্যাহত রয়েছে। গতকাল রবিবার সিলেট নগরীতে জেলা ও মহানগর বিএনপির পক্ষ থেকে লিফলেট বিতরণ করা হয়েছে। এসময় বিএনপির নেতৃবৃন্দের সাথে যোগ দেন সিটি মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী। বেলা দেড়টা থেকে সাড়ে ৩টা ব্যাপী বন্দরবাজার, কোর্ট পয়েন্ট, জিন্দাবাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে প্রচারপত্র বিলি করেন মেয়র আরিফ। এ সময় তার সাথে দলের নেতাকর্মীদের মধ্যে ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি শাহ জামাল নুরুল হুদা, বিএনপি নেতা এডভোকেট হাবিবুর রহমান হাবিব ও ছাত্রদল নেতা মাশরুর রাসেল প্রমুখ। এ সময় সড়কের দুই ধারের পথচারী ও ব্যবসায়ীদের হাতে প্রচারণা পত্র তুলে দেন।