মাজার জিয়ারতের মাধ্যমে শুরু করবেন নির্বাচনী প্রচারণা ॥ শতাধিক নেতাকর্মী নিয়ে কাল সিলেট আসছেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের পর এবার সিলেট সফরে আসছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। আগামীকাল সোমবার ৫ ফেব্র“য়ারি বিএনপি চেয়ারপার্সন সড়ক পথে সিলেটে আসবেন বলে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আজমল বখত সাদেক।
আলী আহমদ জানান, গতকাল শনিবার সকাল সোয়া ১০টার দিকে দলের চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সিলেট সফরসূচি চূড়ান্ত হয়েছে। খালেদা জিয়া ওই দিন হযরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করবেন। তিনি ওই দিন সিলেটে রাতযাপন করবেন। এদিকে, খালেদা জিয়ার সিলেট আগমনের সংবাদ পেয়ে উজ্জীবিত দলের নেতা-কর্মীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দলের নেতা-কর্মীরা বিষয়টি ব্যাপক হারে প্রচার করছেন। তিনি সোমবার সকালে গুলশানের কার্যলয় থেকে গাড়ি বহর নিয়ে সড়ক পথে সিলেট উদ্দেশ্যে রওয়ানা দিবেন। এই সফরে থাকবেন কেন্দ্রীয় নেতারাসহ শতাধিক নেতাকর্মী।
মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আজমল বখত সাদেক জানান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সোমবার সকালে বিএনপির গুলশানের কার্যালয় থেকে গাড়ি বহর নিয়ে সড়ক পথে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দিবেন। সিলেট পৌঁছাবেন বিকেল ৪ টার দিকে। সিলেট এসে প্রথমে তিনি শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) মাজার জিয়ারত করে রাতে সিলেট সার্কিট হাউসে রাত্রী যাপন করবেন। খালেদা জিয়ার সড়ক পথের সফরে সঙ্গে থাকা শতাধিক নেতাকর্মীরা রাত্রী যাপন করতে ইতিমধ্যেই নগরীর বিভিন্ন কমিনিউটি সেন্টার ও হোটেল গুলোতে বুকিং দেয়া হয়েছে। বদরুজ্জামান সেলিম আরো বলেন, ঢাকা থেকে সিলেট আসার পথে কয়েকটি পথসভায় বক্তৃতা করার কথাও রয়েছে। বেগম খালেদা জিয়া রাতে সিলেট সার্কিট হাউসে রাত্রী যাপন করে পরদিন ভোরে আবারও সড়ক পথে ঢাকার উদ্দেশ্য রওয়ানা দিবেন। এছাড়া খালেদা জিয়ার সিলেট আসার পেছনে আরেকটি উদ্দেশ্য হচ্ছে আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনি প্রচারণা শুরু করা। প্রতিবার তিনি সিলেট থেকেই নির্বাচনি প্রচারণা শুরু করেন। এর আগে গত ২০১৩ সালের ৫ অক্টোবর সিলেট আসেন খালেদা জিয়া।
উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং গত ১ ফেব্র“য়ারি জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ সিলেট সফর করে দুই আউলিয়ার মাজার জিয়ারত করেন। তারা ওইদিন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরুর ঘোষণা দেন।