Tag:

মুক্তিযোদ্ধা আব্দুল বাছিতের মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক

সিলেট জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক, গোলাপগঞ্জ ফুলবাড়ি ইউনিয়নের সাবেক একাধিকবারের চেয়ারম্যান, প্রবীণ আওয়ামী লীগ নেতা, সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাছিতের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি।
এক শোকবার্তায় অর্থমন্ত্রী বলেন, আব্দুল বাছিত আমার অনেক ঘনিষ্ট লোক ছিলেন। বিশেষ করে ২০০১ সালে আমি সিলেট রাজনীতির মাঠে সক্রিয়ভাবে নামার পর থেকে মুক্তিযোদ্ধা আব্দুল বাছিতকে আওয়ামী লীগ ও সামাজিক বিভিন্ন কর্মকান্ডে সর্বদা একজন ত্যাগী ও পরীক্ষিত সংগঠক হিসেবে পেয়েছি। আমি খুব ভাল করে তাকে জানি এবং চিনি। তিনি সব সময়ই সেবামূলক কর্মকান্ড নিয়ে নিজেকে ব্যস্ত রাখতেন। সর্বশেষ তার একটি সামাজিক সংগঠন বাংলাদেশ গ্রাম পুলিশ সিলেট বিভাগীয় কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালনরত অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন। এ সংগঠন নিয়ে আব্দুল বাছিতের অনেক স্বপ্ন ছিলো। তিনি গ্রাম পুলিশের অধিকার প্রতিষ্ঠায় একজন সোচ্ছার সংগঠক ও নেতা ছিলেন। আমি নিজেও আব্দুল বাছিতের দাবির প্রেক্ষিতে এ সংগঠনের কর্মসূচিতে সিলেটে অংশগ্রহণ করেছি।
অর্থমন্ত্রী বলেন, আব্দুল বাছিতের মৃত্যুতে সিলেট আওয়ামী লীগ একজন ত্যাগী ও পরীক্ষিত নেতাকে হারালো আর সমাজ একজন প্রকৃত সমাজসেবক ও মানবকল্যাণে নিবেদিতপ্রাণ কর্মীকে হারালো।
অর্থমন্ত্রী মহান আল্লাহর কাছে আব্দুল বাছিতের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।
ড. এ.কে আব্দুল মোমেন : প্রবীণ রাজনীতিবিদ, সাবেক চেয়ারম্যান, সিলেট জেলা আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা আব্দুল বাছিতের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. এ.কে আব্দুল মোমেন।
এক শোকবার্তায় তিনি ত্যাগী, দেশপ্রেমিক, সমাজকল্যাণে নিবেদিতপ্রাণ ব্যক্তি মরহুম আব্দুল বাছিতের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন। বিজ্ঞপ্তি