বাংলাদেশ প্রতিদিনের সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

24

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক, প্রথিতযশা সাংবাদিক নঈম নিজামের বিরুদ্ধে সাবেক প্রতিমন্ত্রী ও লালমনিরহাটের সাংসদ মোতাহার হোসেনের মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছেন সিলেটে কর্মরত সাংবাদিকরা।
শনিবার দুপুর সাড়ে ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত এই সমাবেশে অংশ নেন সিলেটের সকল সাংবাদিক সংগঠনের নেতারা।
সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন- দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামসহ পত্রিকাটির সাংবাদিকদের উপর একের পর এক মামলা করে যাচ্ছেন। এরকম হয়রানিমূলক মামলার মাধ্যমে তিনি নিজের দুর্নীতি ঢাকার পাশাপাশি গণমাধ্যমের কন্ঠরোধ করার চেষ্টা করছেন। সাংবাদিক নেতৃবৃন্দ মোতাহার হোসেনের দুর্নীতির তদন্ত এবং সাংবাদিক হয়রানির বিচার দাবি করেন। অন্যথায় স্বাধীন সাংবাদিকতা নিশ্চিতে কঠোর কর্মসূচি ঘোষণারও হুমকি দেন।
সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবীর, ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের (ইমজা) সভাপতি আল আজাদ প্রমুখ। এছাড়া মানববন্ধন ও সমাবেশে সিলেটে কর্মরত শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি