সুরমা মেইলের লাগেজ ভ্যান থেকে কমলগঞ্জের দুই ব্যবসায়ীর মালামাল চুরি

33

কমলগঞ্জ থেকে সংবাদদাতা :
ঢাকা-সিলেট রেলপথে চলাচলকারী সুরমা মেইলের লাগেজ ভ্যান থেকে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগর বাজারের দুই ব্যবসায়ীর তিন কার্টুন মালামাল চুরি হয়ে যায়। বৃহস্পতিবার (১ ফেব্র“য়ারি) রাতে এ ঘটনাটি ঘটে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও শমসেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে শমসেরনগরের ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন কয়েক কার্টুন স্কুল ব্যাগ ও অন্যান্য স্টেশনারী সামগ্রী ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে বুক করেছিলেন। শরীফ সু স্টোরের মালিক শরীফ বাশার তার দোকানের জন্য ৫ কার্টুন জুতা সুরমা মেইলে পরিবহনের জন্য নরসিংদি রেলওয়ে স্টেশনে বুক করেছিলেন। বৃহস্পতিবার যথারীতি সুরমা মেইলের লাগেজ ভ্যানে করে বুকিংকৃত এসব কার্টুনভর্তি মালামাল পরিবহন করা হয়। শুক্রবার সকালে ট্রেনটি শমসেরনগর স্টেশনে আসার পর লাগেজ ভ্যান থেকে জুতা ভর্তি ২ কার্টুন ও স্কুল ব্যাগ ও অন্যান্য সামগ্রী ভর্তি একটি কার্টুন পাওয়া যায়নি। গায়েব হওয়া এসব মালামালের মূল্য প্রায় ২ লাখ টাকা হবে বলেও জানা যায়।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শরীফ সু স্টোরের মালিক শরীফ বাশার জানান তার বুকিংকৃত ৫ কার্টুন জুতার মাঝে ২ কার্টুন গায়েব হয়ে গেছে। জাহাঙ্গীর হোসেন বলেন, তার তিন কার্টুন মালামালের মাঝে ১ কার্টুন গায়েব হয়ে যায়। এ ঘটনায় তারা রেলওয়ের বাণিজ্যিক বিভাগের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করবেন। শমসেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ সুরমা মেইলের লাগেজ ভ্যান থেকে দুই ব্যবসায়ীর মালামাল গায়ের সত্যতা নিশ্চিত করেন।
শমসেরনগর বণিক কল্যাণ সমিতির সভাপতি আব্দুর মালিক (বাবুল) মেইল ট্রেন থেকে দুই ব্যবসায়ীর মালামাল চুরি সম্পর্কে বলেন, রেলওয়ে কর্তৃপক্ষ নিরাপত্তা দিতে না পারলে ব্যবসায়ীরা ট্রেনে মালামাল বুকিং করবেন না।