Tag:

হবিগঞ্জ-দক্ষিণ সুনামগঞ্জে ও শ্রীমঙ্গলে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩ আহত ২৪

স্টাফ রিপোর্টার :
হবিগঞ্জ-দক্ষিণ সুনামগঞ্জে ও শ্রীমঙ্গলে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩ আহত ২৪ হয়েছেন।
হবিগঞ্জ থেকে সংবাদদাতা জানিয়েছেন : ঢাকা-সিলেট মহাসড়কে নবীগঞ্জ উপজেলার মডেল বাজার নামকস্থানে চলন্ত বাসে ট্রাকের ধাক্কা লেগে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে যাত্রীবাহী বাস জ্বলে পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় ঘটনাস্থলেই গাড়িতে আটকা পড়ে বাস চালক আগুনে পুড়ে নিহত হয় এতে আহত হন আরো ১০জন যাত্রী। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে, সংবাদটি লেখা পর্যন্ত নিহত চালকের পরিচয় শনাক্ত করা যায়নি। প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানাযায়, শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা থেকে সিলেট গামী যাত্রীবাহী বাস (ঢাকা-মেট্রো-ব-১১-৬৮২) উপজেলার আউশকান্দি ইউনিয়নের মডেল বাজার নামকস্থানে পৌছামাত্রই পিছন দিক থেকে দ্রুত গতির একটি ট্রাক বাসটিকে মারাত্মক ভাবে ধাক্কা দেওয়া মাত্রই গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে গাড়িতে আগুন লেগে যায়, তবে ঘাতক ট্রাকটি পালিয়ে যায়। খবর পেয়ে শেরপুর হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় লোকজনের সহযোগিতায় যাত্রীদের উদ্ধার করলেও মালামাল ও চালককে উদ্ধার করা সম্ভব হয়নি সবার চোখের সামনেই জ্বলে পুড়ে অঙ্গার হলেন বাস চালক। এ ব্যপারে শেরপুর হাইওয়ে থানা পুলিশের ওসি বিমল চন্দ্র ভৌমিক এ প্রতিবেদককে জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাসের যাত্রীদের অক্ষত অবস্থায় উদ্ধার করি, তবে নিহত বাস চালকের পরিচয় পাওয়া না গেলেও তিনি নিহতকে এই গাড়ীর হেলপার বলে দাবী করেন। স্থানীয় লোকদের অভিযোগ হাইওয়ে পুলিশের চেকপোষ্টে কারনে ট্রাককে ধাওয়া করলে ঘন কুয়াশায় এই দূর্ঘটনা ঘটে। এই অভিযোগ প্রত্যাখান করে হাইওয়ে পুলিশের এসআই নজরুল ইসলাম বলেন, এ সময় ঘটনাস্থলে পুলিশের কোন চেকপোষ্ট ছিলনা আর ধাওয়ার কোন ঘটনা ঘটেনি।
দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা জানিয়েছেন : দক্ষিণ সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সিলেট সুনামগঞ্জ আঞ্চলিক মহা সড়কের পাগলা মাদরাসা পাড়া এলাকায় মোটর সাইকলে ও পাজারো কার এর মুখোমুখি সংঘর্ষে বাপ্পু দেব(২৩) নামে এক মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। সে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সদরপুর গ্রামের বাবুল দেব এর ছেলে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যা অনুমান বিকেল সাড়ে ৫টায় পাগলা মাদরাসাপাড়া এলাকায়।
স্থানীয় ও পলিশ সূত্রে জানা যায়, সিলেট সুনামগঞ্জ আঞ্চলিক মহা সড়কের পাগলা মাদরাসা পাড়া এলাকায় পাগলা বাজার থেকে একটি মোটর সাইকেল (নাম্বার বিহীন) শান্তিগঞ্জ বাজারে যাওয়ার পথে এবং সুনামগঞ্জ থেকে সিলেট মুখি একটি পাজারে (ঢাকা মেট্রো-ঘ-১১-৭১৮১) কার মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলে চাকার নিচে পিষ্ট হয়ে বাপ্পু দেব ঘটনাস্থলে মারা যায়। খবর পেয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশেল এসআই মোঃ মাজহারুল ইসলাম ও জয়কলস হাইওয়ে পুলিশের ইনচার্জ রনু মিয়া ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তাৎক্ষণিক অন্যান্য আহতদের নাম জানা যায়নি।
জয়কলস হাইওয়ে পুলিশের ইনচার্জ রুনু মিয়া জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে এবং মামলা দায়ের প্রস্তুতি চলছে।
মৌলভীবাজার থেকে সংবাদদাতা জানিয়েছেন : ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লছনা নামক স্থানে সৌদিয়া বাসের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মিজানুর রহমান (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন ওই মাইক্রোবাসের আরও ৭ যাত্রী।
শুক্রবার (২ ফেব্রয়ারী) সকাল পৌনে ৭ টার দিকে শ্রীমঙ্গল ভূনবনীর ইউনিয়নের লছনা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।
আহতরা হলেন,সবুজ মিয়া (৩০),রোমান মিয়া (৩৫),আব্দুল মতিন (৬০), আবেদা বেগম (৩৫), শাহজাহান মিয়া (২৮),শফিকুল ইসলাম (৬০) ও মালেকা বেগম বেগম (৩০)। নিহত ও আহতদের বাড়ী হবিগঞ্জ জেলার চনারুঘাট এলাকায়।
স্থানীয় লোকজন ও ফায়ারকর্মীরা আহতদের উদ্ধার করে শ্রীমঙ্গলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেছে।
শ্রীমঙ্গলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর জরুরী বিভাগের ডা.রিপন চন্দ্র দাস বলেন,‘তাদের অবস্থা খুবই গুরুতর। উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।’
শ্রীমঙ্গল সাতগাঁও হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক মো. নান্নু মন্ডল দুর্ঘটনার এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, ‘চট্টগ্রাম থেকে আসা যাত্রীবাহী সৌদিয়া বাস বিপরীত দিক থেকে ছেড়ে আসা মাইক্রোবাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসে থাকা সাতজন যাত্রী আহত হন। মাইক্রোবাসের সামনের সিটে বসা এক যুবকের ঘটনাস্থলেই মৃত্যু হয়।’