মানববন্ধনে বক্তারা ॥ বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবি

131

পঁচাত্তরের কালো রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের আত্মস্বীকৃত খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবিতে সিলেটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৩টায় সিলেট নগরের চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে ‘আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার চাই (আবহবিচ)’-এর উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ১৯৮২ সাল থেকে এই সংগঠনটি বঙ্গবন্ধু হত্যার বিচার দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।
আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার চাই-এর সভাপতি, সিলেট চেম্বার অব এর পরিচালক মুকির হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও গণমাধ্যমকর্মী কাইয়ুম উল্লাসের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচি চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সংগীত শিল্পী সুষমা দাশ। দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ অনুশীলনের সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু, সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিম, যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রচার সম্পাদক কবি মাশুক ইবনে আনিস, সাংবাদিক হাসিনা বেগম চৌধুরী প্রমুখ।
মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, বিদেশে পলাতক থাকা জাতির জনক বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত কুখ্যাত খুনিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর করে জাতিকে কলঙ্কমুক্ত করতে হবে। এই খুনিদের যতদিন বেঁচে থাকবে, ততদিন পর্যন্ত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ তাদের পরিবার নিরাপদ নয়। তাই উচ্চপর্যায়ের কমিশন গঠন করে যুক্তরাষ্ট্র, কানাডা, লিবিয়া ও ভারতসহ বিভিন্ন দেশে পালিয়ে থাকা খুনিদের এই সরকারের সময়ে ফিরিয়ে এনে তাদের আইনের মুখোমুখি করতে হবে। বিজ্ঞপ্তি