১৮টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী

26

আগামীকাল ৩০ জানুয়ারি সিলেট সফরে আসছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন তিনি আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন। এর আগে বেলা ২টা ৪০ মিনিটের সময় তিনি সেখানে সিলেটের ১৮টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
প্রকল্পগুলো হচ্ছে- হযরত শাহজালাল (রহ.) এর মাজারের মহিলা এবাদতখানা ও অন্যান্য উন্নয়ন কার্যক্রম, শহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বেগম ফজিলাতুন্নেসা হল নির্মাণ, গোয়াইনঘাট উপজেলা পরিষদ ভবন নির্মাণ, সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের ছাত্র ও ছাত্রী হোস্টেল ভবন নির্মাণ, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল নির্মাণ, সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৪ তলা থেকে ১০তলা ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ ও একটি নার্সিং হোস্টেল নির্মাণ, পুলিশ লাইন্সে একটি এসএমপি ব্যারাক ভবন নির্মাণ, এসএমপির ডরমেটরি ভবন, তামাবিল ইমিগ্রেশন চেক পোস্ট ভবন নির্মাণ, আরআরএফ পুলিশ লাইন্স নির্মাণ, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের হোস্টেল নির্মাণ, বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ, জেলা ও বিভাগীয় পরিবার পরিকল্পনা অফিসের ভবন নির্মাণ, সিলেট-গোলাপগঞ্জ-চারখাই-জকিগঞ্জ মহাসড়কের ৬৫ কিলোমিটার উন্নয়ন, গোলাপগঞ্জ-ঢাকাদক্ষিণ-ভাদেশ্বর মহাসড়ক ও চারখাই-শেওলা-বিয়ানীবাজার-বরইগ্রাম মহাসড়কের প্রায় সাড়ে কিলোমিটার অংশের উন্নয়ন।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী সিলেট পৌঁছেই হযরত শাহজালাল, শাহপরাণ ও সিলেটের আদি মুসলিম গাজী বুরহান উদ্দিন (রহ.) এর মাজার জিয়ারত কবরেন। পরে সার্কিট হাউসে দুপুরের বিশ্রাম ও খাওয়া-দাওয়া শেষে আলিয়া মাদ্রাসা মাঠের জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। জনসভা শেষে সন্ধ্যায় ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়বেন তিনি। (খবর সংবাদদাতার)