নারীদের অর্থনৈতিক উন্নয়নের মূল স্রোতধারায় এগিয়ে নিয়ে যেতে হবে ————— শামীমা নার্গিস

24

বাংলাদেশ ব্যাংক সিলেটের ডিজিএম শামীমা নার্গিস বলেছেন, সরকারর শিল্পায়নে নারী এবং সব শ্রেণির এসএমই উদ্যোক্তাদের উৎসাহিত, উদ্বুদ্ধ ও জাতীয় পর্যায়ে কর্মসংস্থান সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছে। তৃণমূল, স্থানীয় ও জাতীয় পর্যায়ে কর্মসংস্থান সৃষ্টি, সামাজিক বৈষম্য দূরীকরণ এবং দারিদ্র্য বিমোচনের মাধ্যমে নারীদের অর্থনৈতিক উন্নয়নের মূল স্রোতধারায় এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস্) এর আয়োজন সত্যিই উদ্যোক্তা ও প্রকৃত ব্যবসায়ী হতে সহযোগিতা করবে। প্রতি বছর মাঠ পর্যায়ে বাছাইকৃত নারী উদ্যোক্তাদের সহজভাবে এসএমই ঋণ প্রদানের সুবিধার কথা উল্লেখ করেন ।
তিনি ২৮ জানুয়ারি রবিবার সিলেট সরকারি মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস্) এর উদ্যোগে এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ) এর সহযোগিতায় ৩০ জন যুব নারীকে ৫ দিনব্যাপী “নতুন ব্যবসা শুরু বিষয়ক প্রশিক্ষণ” কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন ।
সিলেট সরকারি মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আব্দুর রব এর সভাপতিত্বে ও তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস্) এর জাতীয় সমন্বয়কারী অনিতা দাস গুপ্তা এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির সভাপতি ও সিলেট জেলা পরিষদের সদস্য সুষমা সুলতানা রুহি, জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের নির্বাহী পরিচালক যুব সংগঠক ও সমাজকর্মী শাহীন আহমদ। বক্তব্য রাখেন এসএমইএফ এর প্রশিক্ষক মোস্তাফিজুর রহমান ও মিজানুর রহমান। বিজ্ঞপ্তি