বর্ডার গার্ড কলেজে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

66

৪১ বিজিবি সিলেট’র অধিনায়ক লে. কর্ণেল আবুজার আল জাহিদ বলেছেন, একজন পরিপূর্ণ মানুষ হতে হলে আমাদেরকে সুশিক্ষা গ্রহণ করতে হবে। সু-শিক্ষা গ্রহণ করে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় কাজ করতে হবে। তিনি বলেন, শিক্ষার আলোয় আলোকিত হয়ে অনগ্রসর জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ, সিলেট-এর এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রবিবার দুপুর ১২টায় বর্ডার গার্ড কলেজের ক্যাম্পাস প্রাঙ্গণে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও স্মরণিকা ‘স্মৃতিময় বিজিপিএসসি’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
কলেজ অধ্যক্ষ মোঃ ফয়জুল হকের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক নিখিল রঞ্জন মজুমদার-এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার গোলজার আহমদ খান ও উপ-পরিচালক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, মোঃ সামছুল ইসলাম। ধর্মীয় শিক্ষক মোঃ ফয়জুর রহমানের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় শিক্ষকবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ এনায়েতুর রহমান, সিনিয়র শিক্ষক সুদীপ কুমার দাশ। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ১০ম শ্রেণির শিক্ষার্থী ফাতেমা রহমান খান ও রিয়া দেব চৌধুরী। মানপত্র পাঠ করেন ১০ম শ্রেণির শিক্ষার্থী হিয়াত রহমান রাহি ও ঐশী চক্রবর্তী। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ১০ম শ্রেণির শিক্ষার্থী বায়েজিদ হাসান নাবিল ও মনিষা ঘোষ। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বিশাল পুরকায়স্থ ও আফরোজা তাবাস্সুম পিংকি। পরে ‘স্মৃতিময় বিজিপিএসসি’ শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মোঃ ফয়জুল হক বলেন, বিদায়ী শিক্ষার্থীদের প্রাণচঞ্চল পদচারণায় এতদিন আমাদের ক্যাম্পাস মুখরিত ছিলো। আজকের বিদায় কোন শেষ বিদায় নয়। এটা হলো আনন্দের বিদায়। বিদায়ী শিক্ষার্থীরা ভালো রেজাল্ট করে এই প্রতিষ্ঠানের মুখকে আরো আলোকিত করবে এটাই প্রত্যাশা। এছাড়া তিনি তাঁর বক্তব্যে পরীক্ষার্থীদের পরীক্ষা সম্পর্কে দিক-নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন।
একই দিনে সকাল ৯টায় প্রতিষ্ঠান প্রাঙ্গণে বার্ষিক মিলাদ মাহফিল ও সিরাতুন্নবী (স:) আয়োজন করা হয়। এতে প্রতিষ্ঠান, শিক্ষার্থী ও সর্বোপরি দেশের মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়। বিজ্ঞপ্তি