তোমরাই পারবে দেশ ও মানুষের কল্যাণে অবদান রাখতে – জেলা প্রশাসক

30

সিলেটের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার বলেছেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধূলারও প্রয়োজন আছে। মনকে সতেজ, কর্মচঞ্চল ও উদ্দীপিত করতে খেলাধূলা প্রয়োজন। ক্রীড়ার সাথে সাথে তোমরা ভালোভাবে পড়াশুনা করবে। এখন মেয়েরা পিছিয়ে নেই। তারা পড়ালেখার পাশাপাশি খেলাধূলাসহ বিভিন্ন ক্ষেত্রে বড় অবদান রাখছে। তোমরা সময়ের সাথে সাথে তাল মিলিয়ে নিজেকে যোগ্য, দক্ষ ও অভিজ্ঞ করে গড়ে তোল। তোমরা প্রতিভার বিকাশ ঘটিয়ে জটিল পরিস্থিতির সাথে সামঞ্জস্য বিধান করে চলার উপযোগী হয়ে গড়ে ওঠো, তোমরাই পারবে দেশ ও মানুষের কল্যাণে অবদান রাখতে। তিনি বলেন, এমন একটি সুন্দর ও আনন্দঘন পরিবেশে উপস্থিত হতে পেরে আমি খুবই আনন্দিত।
তিনি ২৮ জানুয়ারি রবিবার সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিকী ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বার্ষিক ক্রীড়া উদ্যাপন পরিষদের সভাপতি ও সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থের সভাপতিত্বে প্রথম অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের প্রাক্তন বিদ্যালয় পরিদর্শক বিলকিছ বেগম, সহকারি প্রধান শিক্ষক (প্রভাতী) মমতাজ বেগম, সহকারি প্রধান শিক্ষক (দিবা) নুসরাত বেগম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বার্ষিক ক্রীড়া উদ্যাপন পরিষদের সম্পাদক ও অত্র বিদ্যালয়ের সহকারি শিক্ষক ঝলক রঞ্জন তালুকদার। অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন কোহেলী রানী রায় এবং দেবশ্রী দাস।
২য় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন, জেলা শিক্ষা কর্মকর্তা গোলজার আহমদ খান, ডি.ই.ও জেলা শিক্ষা কর্মকর্তা সিলেট অঞ্চলের বিদ্যালয় পরিদর্শক হেপী বেগম, সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা নাজমা বেগম, জৈন্তাপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সাহানা জাফরিন রোজী প্রমুখ। বিজ্ঞপ্তি