দক্ষিণ সুরমা আ’লীগের প্রতিবাদ সভা ॥ অস্ত্র হাতে যারা হামলা চালিয়েছে তারা আওয়ামীলীগের কর্মী হতে পারে না

48

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সিলেট আগমন উপলক্ষে প্রচার মিছিল ও দক্ষিণ সুরমা আওয়ামীলীগের বর্ধিত সভায় নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে এক মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
গত ২৭ জানুয়ারী শনিবার বিকেলে কীনব্রীজের দক্ষিণ মোড় থেকে প্রচার মিছিলটি বাস টার্মিনাল হয়ে কদমতলী মুক্তিযোদ্ধা চত্বরে গিয়ে এক প্রতিবাদ সভায় মিলিত হয়। মিছিল পরবর্তী সভায় উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী মোঃ রইছ আলীর পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সিলেট জেলা পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য নুরুল ইসলাম ইছন, ২নং ওয়ার্ড সদস্য মতিউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাসুক উদ্দিন ও আব্দুল মতিন, বন ও পরিবেশক বিষয়ক সম্পাদক বশির আহমদ, প্রচার সম্পাদক আব্দুর রব, সাংস্কৃতিক সম্পাদক আব্দুল আহাদ, জেলা আওয়ামীলীগের সদস্য তপন চন্দ্র পাল।
বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ নেতা কুটন মিয়া, তয়াহিদুল ইসলাম তুহিন, জেলা যুবলীগ নেতা মনোয়ার হোসেন মনু, মিছবাহ উদ্দিন তালুকদার, শাহ ওলিদুর রহমান, জেলা ছাত্র লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পলাশ চৌধুরী, সহ-সভাপতি শাহিন আলী, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মীর মতিউর রহমান, যুগ্ম সম্পাদক আব্দুল হাফিজ, সাধারণ সম্পাদক আতাউর রহমান ছানি, ছাত্রলীগ নেতা বদরুল আলম তুহিন, নিজাম উদ্দিন, উপজেলা যুবলীগ নেতা জালাল উদ্দিন, আলী আহমদ রাজু, রুহুল ইসলাম ও বাবলু আহমদ প্রমুখ।
গত শুক্রবার উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা চলাকালে অস্ত্র নিয়ে সন্ত্রাসীরা যে হামলা চালিয়েছে আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি হামলার সাথে জড়িতদের তদন্তের মাধ্যমে খোঁজে বের করে তাদের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত গ্রহণের জন্য জেলা আওয়ামীলীগের প্রতি আহবান জানান। যারা অস্ত্র হাতে হামলা চালিয়েছে তারা কখনো আওয়ামীলীগের সাথে কর্মী হতে পারে না। বক্তারা শুধু অস্ত্রধারী সন্ত্রাসীদের নয়, যার মদদ পেয়ে তারা এ হামলা চালিয়েছিল তাকেও চিহ্নিত করতে হবে। বিজ্ঞপ্তি