আলিয়ার মাঠে চলছে জনসভার মঞ্চ নির্মাণ

69

স্টাফ রিপোর্টার :
হাতে সময় আছে আর মাত্র তিনদিন। এরপর বিভাগীয় নগরী সিলেটের মাটিতে পা রাখবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। আগামী মঙ্গলবার ৩০ জানুয়ারী বিকেলে আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন তিনি। এর আগে তিনি সেখানে সিলেটের ২০ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১৮টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
আলিয়া মাদ্রাসা মাঠে এ জনসভা আয়োজনের প্রস্তুতি পুরোদমে চলছে। এই মুহূর্তে চলছে মঞ্চ নির্মাণের কাজ। আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা বেষ্টনির মধ্যেই রাত দিন সমানভাবে কাজ চালিয়ে যাচ্ছেন শ্রমিকরা। আর তা তদারিকরা করছেন দলের স্থানীয় পর্যায়ের শীর্ষ নেতারা। আর সভাস্থলের নিরাপত্তা দেখভাল করছেন আইন প্রয়োগকারী সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা।
গতকাল শনিবার বিকেলে নগরীর আলিয়া মাদরাসার মাঠে ঘুরে দেখা যায়, পুলিশ পাহারায় মাঠের পূর্ব পাশে মঞ্চ নির্মাণের কাজ চলছে। শ্রমিকরা বাঁশ কাঠ দিয়ে ব্যস্ত সময় পার করছেন। ইতিমধ্যে মঞ্চের কাঠামোও তৈরি হয়ে গেছে। এছাড়াও বুলডেজার দিয়ে সড়ক থেকে মঞ্চ পর্যন্ত প্রধানমন্ত্রীর গাড়ি প্রবেশের জন্য অস্থায়ী সড়ক নির্মাণ করা হচ্ছে।
এদিকে, গত দুই দিন আগে আলিয়া মাদরাসা মাঠে ময়লা-আবর্জনা পরিষ্কার করেছে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা। একজন সহকারি প্রকৌশলীর তত্ত্বাবধানে মাঠ প্রস্তুতের কাজ করেছেন তারা। মাঠ সমান্তরাল করতে পানি ছিটানোর পাশাপাশি দুটি রোলার ও একটি এক্সেভেটর দিয়ে কাজ করা হয়েছে। তাছাড়া শুক্রবার বিকেলে মাঠের মশা নিধনের জন্য ফগার মেশিন দিয়ে কীটনাশক ছিটানো হয়েছে। অন্যদিকে, দলের শীর্ষ নেতারা মাঠ পরিদর্শন করেছেন। এছাড়া নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরাও মাঠ এলাকা ঘুরে দেখে গেছেন।