মৌলভীবাজার জেলা ভিত্তিক ইজতেমায় লাখো মুসল্লিদের একসঙ্গে জুম্মার নামাজ আদায়

63

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের জেলা ভিত্তিক ইজতেমায় (২৬ জানুয়ারী শুক্রবার) লাখো মুসল্লিরা শহরতলীর জগন্নাথপুর উপশহর এলাকার একসঙ্গে জুম্মার নামাজ আদায় করেছেন।
নিয়মিত তাবলিগ জামাতের ছাড়াও মৌলভীবাজারসহ আশপাশের হাজার হাজার মুসল্লিরা জুম্মার নামাজে অংশ নেন। ইজতেমা ময়দানে জেলার সর্ববৃহৎ জুম্মার নামাজে খুতবা পাঠ শুরু হয় দুপুর ১টা ৩০ মিনিটে। নামাজ শুরু হয় ১টা ৪০ মিনিটে। ইমামতি করেন রাজধানীর কাকরাইল মসজিদের মুুুুরব্বি মো.ওমর ফারুক।
ইজতেমায় যোগদানকারী মুসল্লি ছাড়াও জুম্মার নামাজে অংশ নিতে মৌলভীবাজারসদরসহ ৭টি উপজেলা এলাকার হাজার হাজার মুসল্লি ইজতেমাস্থলে হাজির হন।
দুপুর ১২টার দিকে ইজতেমার পুরো ময়দান পূর্ণ হয়ে যায়। মাঠের ভেতরে স্থান না পেয়ে মুসল্লিরা সড়কে অলি-গলিসহ যে যেখানে পেরেছেন পাটি, চটের বস্তা ও খবরের কাগজ বিছিয়ে জুমার নামাজে শরিক হন।
জুম্মার নামাজে অংশ নেন জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলামসহ জেলা প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা।
ইজতেমায় লাখো মুসল্লিরা বয়ান, তাশকিল, তাসবিহ-তাহলিলে অংশ নেন। বিশেষ প্রয়োজন ছাড়া মুসল্লিদের প্যান্ডেলের বাইরে যেতে দেখা যায়নি।
জেলার মুসল্লিদের পাশাপাশি ইংল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিস্তিন ও শ্রীলংকা, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের মুসল্লিরা ইজতেমায় অংশ নিয়েছেন।
বিদেশি মুসল্লিদের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে মৌলভীবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান বলেন, বিদেশি মুসল্লিদের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাদের জন্য রয়েছে আলাদা খিত্তার ব্যবস্থা। সিসি ক্যামেরায় বিদেশিদের সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে।’