লিডিং ইউনিভার্সিটির নিখোঁজ শিক্ষার্থী ইমাদ কুমিল্লা থেকে উদ্ধার

54

স্টাফ রিপোর্টার :
লিডিং ইউনিভার্সিটির নিখোঁজ হওয়া ছাত্র ইমাদ আহমেদ চৌধুরীকে (২৩) কুমিল্লায় ট্রেনের মধ্য থেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার বিকেলে তাকে উদ্ধার করা হয়। সে গত বৃহস্পতিবার ভোর থেকে নিখোঁজ ছিল।
ইমাদ আহমেদ চৌধুরী লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের (তৃতীয় বর্ষ) ছাত্র। তার পিতা নগরীর দরগাহ মহল্লার পায়রা আবাসিক এলাকার বাসিন্দা মৃত আব্দুল করিমের পুত্র।
ইমাদ আহেমদ চৌধুরীর বড় ভাই জিল্লুর রহমান চৌধুরী তার ছোট ভাইয়ের সন্ধান পাওয়ার কথা নিশ্চিত করে বলেন, কুমিল্লায় আমাদের খালুর বাসা। গত কৃৃহস্পতিবার রাতে খালু কুমিল্লা স্টেশনে ট্রেনে ইমাদকে দেখতে পান। সকালে আমাদের খবর দিলে আমরা ইমাদকে নিতে কুমিল্লা আসি। জিল্লুর বলেন, পরীক্ষার ফলাফল খারাপ হওয়ায় হতাশা থেকে ইমাদ বাড়ি থেকে পালিয়েছিলো। পরীক্ষার ফলাফল প্রকাশের বিষয়টি সে আগে আমাদের জানায়নি। ইমাদকে পাওয়ার কথা কোতোয়ালি থানা পুলিশকে মৌখিকভাবে জানানো হয়েছে জানিয়ে জিল্লুর রহমান চৌধুরী বলেন, সিলেটে আসার পর আমরা ইমাদকে নিয়ে থানায় যাবো। তারপর লিখিতভাবে বিষয়টি পুলিশকে অবহিত করবো।
পারিবারিক সূত্র জানায়, বৃহস্পতিবার ফজরের নামাজ পড়ার জন্য বাসা থেকে বের হয় ইমাদ। এরপর থেকে তার কোন সন্ধান পাওয়া যাচ্ছিল না। তার ব্যবহৃত মোবাইল ফোন সেটও বাসায়। ফেসবুক আইডিও ডিঅ্যাক্টিভেটেড। তবে, তার বাসায় একটি চিঠি পাওয়া যায়।
বাসার পড়ার টেবিলে প্রাপ্ত তিন পাতার ওই চিঠিতে ইমাদ লিখেন, ‘আমার যাওয়ার পেছনে কারও হাত নেই। সম্পূর্ণ নিজের চিন্তায় সিদ্ধান্ত নিয়েছি। কেউ কিছু বললে প্রমাণ স্বরূপ এই চিঠি দেখাবেন। আমি কোনও জঙ্গি দলে যোগ দিচ্ছি না, খারাপ কাজ বা খারাপ পথেও কোনোদিন চলবো নাৃ!’ এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (নং-২০২১) করেন ইমাদের বড় ভাই বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) সিলেটের পরিদর্শক জিল্লুর রহমান চৌধুরী।
ইমাদের সন্ধান পাওয়ার বিষয়টি শুনেছেন বলে জানান কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন।