আ’লীগ নেতা লিয়াকতসহ ৬ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

40

স্টাফ রিপোর্টার :
আদালতপাড়ায় ২ সাংবাদিকদের উপর হামলার ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার বিকেলে জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলীসহ ৬ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে। হামলায় আহত যমুনা টেলিভিশনের ক্যামেরাপার্সন নিরানন্দ পাল বাদী হয়ে কোতোয়ালী থানায় এ মামলাটি দায়ের করেন।
মামলার সকল আসামিরা হচ্ছেন- জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মল্লিফৌদ গ্রামের ওয়াজেদ আলী টেনাইয়ের পুত্র লিয়াকত আলী, নয়াখেল গ্রামের ফয়েজ আহমদ বাবর ও নজরুল, আদর্শ গ্রামের শামীম আহমদ, হরিপুরের জুয়েল আরমান ও খারু বিলের হোসেইন আহমদ। মামলায় অজ্ঞাত আরো ১৫/১৬ জনকে আসামি করা হয়েছে। কোতোয়ালী থানার ওসি গৌছুল হোসেন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে- পাথর লুটকে কেন্দ্র করে একজন প্রবাসীকে হত্যার মামলায় আসামি লিয়াকতসহ ৩১ জন আসামি বৃহস্পতিবার সকালে সিলেট আদালতে জামিন নিতে আসেন। আদালত একজনের জামিন মঞ্জুর করে বাকি ৩০ জনকে জেল হাজাতে প্রেরণের নির্দেশ দেন। খবর পেয়ে আসামিদের ছবি তুলতে সেখানে যান যমুনা টিভির ক্যামেরাপার্সন নিরানন্দ পাল, দৈনিক যুগান্তরের ফটোগ্রাফার মামুন হাসান ও চ্যানেল নাইনের ক্যামেরা পার্সন শাকিল আহমদ সোহাগ। এসময় লিয়াকতের নির্দেশে সাংবাদিকদের উপর হামলা ও ক্যামেরা ভাংচুর করে তার বাহিনী। হামলায় প্রায় ৩ লক্ষাধিক টাকা মূল্যের একটি ক্যামেরা ভাংচুর হয়। পরে আহত সাংবাদিকদের উদ্ধার করে ওমসানী হাসপাতালে ভর্তি করা হয়। যমুনা টিভির ক্যামেরাপার্সন নিরানন্দ পালের মাথায় মারাত্মক জখম রয়েছে।