ভিসি উদ্ধারকারীরা শুধু ছাত্রলীগ কর্মী নয়, এরা ঢাবির ছাত্রও – জাকির

46

দেশের প্রতিটি আন্দোলনের মতোই সবকয়টি দেশ বিরোধী কর্মকান্ড প্রতিহত করবে ছাত্রলীগ। ছাত্রলীগ জন্ম থেকে আন্দোলন সংগ্রাহ করে গণমানুষের অধিকার আদায় করতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।
তিনি বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেল ৩টায় বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও সরকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর সফল করার লক্ষ্যে সিলেট মহানগর ছাত্রলীগের উদ্যোগে জেলা পরিষদ হল রুমে আয়োজিত কর্মীসভায় প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে নিদের্শনা প্রদান করে বলেন, সিলেটের মাঠিতে আর কোনো ছাত্র সংগঠন এতো জনপ্রিয় নয় সেটা আমাদের নেত্রীকে বুঝিয়ে প্রমাণ করতে হবে এবং সিলেটের জনসভাস্থলে সুশৃঙ্খলভাবে নেতাকর্মীদের অবস্থান নেয়ার জন্য পরামর্শ দেন। তিনি সাম্প্রতিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনাকে কেন্দ্র করে বলেন,‘ছাত্রলীগ সেদিন ভিসিকে উদ্ধার না করলে, বর ধরনের ঘটনা ঘটতে পারব। কিন্তু ছাত্রলীগ বড় ধরনের অনাঙ্খাকিত ঘটনা থেকে ভিসিকে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার করল। আর পেছন থেকে ছাত্রলীগের নেতৃবৃন্দর উপর অর্তকিত হামলা চালানো হল। এতে আমরা আহত হই। আমাদের ভিসি স্যারকে উদ্ধার করি ছাত্রলীগ নেতা হিসেবে নয় ঢাবির ছাত্র হিসেবে। আর কোথা থেকে ছাত্রদল সন্ত্রাসী ও বাম অছাত্ররা ভিসি স্যারকে অবরুদ্ধ করে ও আমাদের ছাত্রলীগের নেতাকর্মীদের উপর হামলা চালায়।’ তিনি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে বলেন, ছাত্রলীগ জোর করে শেখ হাসিনাকে ক্ষমতায় আনবে না। ছাত্রলীগ ঠিকই শেখ হাসিনাকে মানুষের মন জয় করে ক্ষমতায় নিয়ে এসে হ্যাট্রিক জয় নিশ্চিত করবে। সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আবদুল বাছিত রোম্মানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল আলিম তুষারে সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবা উদ্দিন সিরাজ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। বিশেষ বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি রাজিব আহমদ রাসেল।
এছাড়াও জাকির বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর সমালোচনা করেন। তিনি রিজভীর প্রদানকৃত বক্তব্যের প্রতি তীব্র নিন্দা প্রকাশ করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে দেশের সর্বোচ্চ মেধাবীরা পড়াশুনা করে। এখানে কোনো ডাকাত থাকেনা। আপনার তো ঢাবিতে পড়াশোনার সুযোগ হয়নি;ত আপনি ঢাবি সম্পর্কে জানবেন কি। ঢাবি সম্পর্কে কোনো মন্তব্য করতে হলে আগেই ভেবে চিন্তে করবেন। ডাকাত লালন পালন করে বিএনপি; আওয়ামী লীগ ডাকাত লালন পালন করে না। আওয়ামী লীগ সর্বোচ্চ জ্ঞানীদের লালন পালন করে। ছাত্রলীগ কখনো আন্দোলন সংগ্রামে পিছু হটেনি হটবে না। রিজভীকে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিহত করার ঘোষণা দেন জাকির। বিজ্ঞপ্তি