এমসি কলেজে ছাত্রফ্রন্টের নেতাকর্মীদের ছাত্রলীগের ধাওয়া

34

স্টাফ রিপোর্টার :
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অবরুদ্ধের ঘটনায় জের ধরে সিলেট এমসি কলেজে ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া দিয়েছেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতাকর্মীদের।
জানা যায়, ঢাবিতে ছাত্রলীগের হামলায় বাম ছাত্রনেতারা আহত হওয়ার প্রতিবাদে বুধবার দুপুর ১২টার দিকে এমসি কলেজ ক্যাম্পাসে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলে ছাত্রলীগ বিরোধী শ্লোগান দেওয়া হয় বলে অভিযোগ করেছেন এমসি কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা। এর জের ধরে এমসি কলেজ ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেইন, সৌরভ দাস, শামীম আহমদ, রাসেল এবং মুরাদের নেতৃত্বে মিছিলে ধাওয়া দিয়ে তাদের ক্যাম্পাস ছাড়া করেন।
বিষয়টি নিশ্চিত করেছেন শাহপরান থানার ওসি আখতার হোসেন। তিনি জানান, একটি বাম সংগঠন ক্যাম্পাসে মিছিল দিতে চাইলে ছাত্রলীগের বাধার সম্মুখীন হয় বলে খবর পেয়েছি। মারামারি কিংবা আহত হওয়ার খবর শুনিনি।
এদিকে ছাত্রলীগের হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে বাসদ (মার্কসবাদী) জেলার আহ্বায়ক উজ্জ্বল রায় বলেন ‘এমসি কলেজে ছাত্রলীগ ছাত্র ফ্রন্টের উপর হামলা করে প্রমাণ করলো তারা ন্যূনতম গণতান্ত্রিক সংস্কৃতিতে বিশ্বাস করে না। তিনি মাহলার সাথে জড়িত সন্ত্রাসীদেও দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।