বালাগঞ্জে কৃষক হত্যা মামলা ॥ ইউপি চেয়ারম্যান সহ ৩২ আসামী কারাগারে

46

স্টাফ রিপোর্টার :
বালাগঞ্জে কৃষক দেলাবর মিয়া হত্যা মামলায় ১নং পৈইলনপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মতিনসহ ৩২ আসামীর জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন আদালত। বুধবার সিলেটের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (আমলী-৮) লায়লা মেহেরবানুর আদালতে হাজির হয়ে ওই ৩২ আসামী আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন জানান। এ সময় জামিন শুনানী শেষে আদালত জামিন না মঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
জেলে প্রেরণকৃত আব্দুল মতিন বাদে অন্য আসামীরা হচ্ছেন- ১নং পৈইলনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান, ওই ইউনিয়নের মেম্বার শামীম মিয়া, আব্দুল হক, আব্দুল শালিক, কামাল হোসেন, সোয়েব আহমদ, বাবুল মিয়া, হান্নান মিয়া, জুয়েল মিয়া, নিজাম উদ্দিন, কামাল মিয়া, আমির উদ্দিন, জিলু মিয়া, আলী, শাহিন মিয়া, জাকারিয়া, ইসকন্দর, দুরুক মিয়া, আনছার মিয়া, লিটন মিয়া, কাউছার মিয়া, তোফায়েল মিয়া, নেছার মিয়া, আলী (২), আলী আহমদ, গিয়াস মিয়া, সোনা মিয়া, মোহাম্মদ আলী, কবির মিয়া ও আনছার মিয়া (২)। জেলে প্রেরণকৃত অপর এক জনের নাম জানা যায়নি।
আদালত সূত্র জানায়, এ মামলার মোট আসামী ৪০ জন। এর মধ্যে ৭ আসামী জামিনে ও এক আসামী পলাতক রয়েছেন।
আইজীবীদের মধ্যে জামিন শুনানীতে অংশগ্রহণ করেন- আসামীপক্ষে এডভোকেট রেজাউল করিম, মোহর আলী ও সমিউর রহমান প্রমুখ এবং বাদীপক্ষে এডভোকেট সোয়েব আহমদ, দেওয়ান মিনহাজ গাজী, হাবিবুর রহমান হাবিব ও শাহিন আহমদ।
উল্লেখ্য, ২০১৭ সালের ৫ সেপ্টেম্বর বালাগঞ্জ উপজেলার কুশিয়ারাবাজার এলাকার প্রেমবাজারে ইউনিয়ন নির্বাচনকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বাদে। এ সময় সংঘর্ষে কৃষক দেলাবর মিয়া নিহত ও বেশ কিছু গ্রামবাসী আহত হন। এ ঘটনায় নিহত দেলাবর মিয়ার চাচাতো ভাই হাসান মিয়া বাদি হয়ে ১নং পৈইলনপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মতিনসহ ৪০ জন এবং অজ্ঞাতনামা আরো ১০০/১৫০ জনকে আসামী করে বালাগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং- ২ (৬-৯-১৭)।