ছাত্রদল নেতা শিমু হত্যা মামলার আসামী রুমন গ্রেফতার

39

স্টাফ রিপোর্টার :
ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন বিকেলে সহকর্মীদের হাতে খুন হওয়া মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত শিমু (৩২) হত্যা মামলার এক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে নগরীর আম্বরখানা দর্শন দেউড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতের নাম- রুমন মিয়া উরফে রোমান আহমদ (২৮)। সে জগন্নাথপুর উপজেলার আসামপুর গ্রামের ফয়ছল মিয়ার পুত্র। বর্তমানে সে নগরীর পীর মহল্লা এলাকার বাসিন্দা। এ হত্যাকান্ডের ২৩ দিনের মাথায় এই প্রথম আসামী গ্রেফতার হলো।
রোমান আহমদ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন। তিনি জানান, অন্যান্য আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এদিকে, দীর্ঘদিন পরে হলেও শিমু হত্যার ঘটনায় আসামী গ্রেফতার করায় পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তার পরিবার। তার স্ত্রী রোকসানা খানম দ্রুত অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য জোর দাবী জানিয়েছেন। এর আগে গত ৩ জানুয়ারী রাতে শিমু হত্যাকান্ডের ঘটনায় মামলা (নং-৭ (১)১৮) রেকর্ড হয়েছিল। মামলায় কয়েকজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো আসামী করে কোতোয়ালী থানায় এজাহার দাখিল করেন নিহত শিমুর মামা তারেক আহমদ লস্কর।
বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বেনু চন্দ্র দেব জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাতে নগরীর দর্শন দেউড়ি এলাকায় অভিযান চালিয়ে শিমু হত্যাকান্ডের ঘটনায় জড়িত অন্যতম আসামী রোমান আহমদকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।
উল্লেখ্য, গত ১ জানুয়ারী কোর্ট পয়েন্টে প্রকাশ্যে দিবালোকে নিজ দলের সন্ত্রাসীদের হাতে খুন হন ছাত্রদল নেতা আবুল হাসনাত শিমু। পরের দিন মঙ্গলবার দুই দফা জানাযা শেষে বাদ এশা শিমুর মরদেহ হয়রত শাহজালাল (রহ.) দরগাহ গোরস্থানে সমাহিত করা হয়।