কথা রাখলেন শিক্ষামন্ত্রী নাহিদ ॥ বিশ্বনাথে ৭৫ লাখ টাকা ব্যয়ে স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

79

জাহাঙ্গীর আলম খায়ের বিশ^নাথ থেকে :
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কথা তিনি তার প্রতিশ্র“তি রেখেছেন। তার কথা অনুযায়ী বিশ্বনাথ উপজেলার আশুগঞ্জ আদর্শ স্কুল এন্ড কলেজের নতুন ভবন দেয়া হয়েছে। প্রায় ৭০লাখ টাকা ব্যয়ে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। সোমবার দুপুরে ওই নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সাবেক এমপি ও সিলেট জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।
এর আগে ২০১৬ সালের ৯ এপ্রিল শনিবার বিদ্যালয়ের রজতজয়ন্তী উদযাপন ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ওইদিন আশুগঞ্জ আদর্শ হাই-স্কুল এন্ড কলেজে নতুন একটি একাডেমিক ভবন নির্মাণের প্রতিশ্র“তি দিয়ে শিক্ষামন্ত্রী নাহিদ বলেছিলেন আমি আমার কথা রাখবো, তবে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শতভাগ ফলাফল অর্জন করতে হবে। এছাড়া বিশ্বনাথ-বালাগঞ্জ ও ওসমানীগর উপজেলায় একটি করে স্কুল ও কলেজ সরকারিকরণ করার আশ্বাসও দিয়েছিলেন তিনি। দীর্ঘ ১বছর ৯মাসের মাথায় অবশেষে শিক্ষামন্ত্রীর প্রতিশ্র“তি অনুযায়ি আশুগঞ্জ হাইস্কুল এন্ড কলেজে নতুন ভবন নির্মাণ কাজ শুরু কর হলো।
গভর্ণিং বডির সভাপতি হাজী আব্দুস শহীদ বাদশা মিয়ার সভাপতিত্বে ও সাবেক শিক্ষানুরাগী সদস্য আতিকুর রহমান আতিকের পরিচালনায় ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, বিশ্বনাথ উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, যুগ্ম সাধারণ সম্পাদক আমির আলী চেয়ারম্যান, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রী কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, একলিমিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফখর উদ্দিন, উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট গিয়াস উদ্দিন, স্থানীয় ইউপি সদস্য জামাল আহমদ।