দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ পাইকারি ব্যবসায়ী ও সাজাপ্রাপ্ত আসামী আটক

41

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার কদমতলী এলাকা থেকে গত শনিবার দুপুরে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)’র সদস্যরা অভিযান চালিয়ে এক ইয়াবা’র পাইকারি ব্যবসায়ীকে আটক করেছে। আটক ব্যক্তি এস এম মেজবাহ উদ্দিন খোকন (৪৩) সাতক্ষীরা জেলার সদর থানার পুরাতন সাতক্ষীরা (আনসার ক্যাম্প’র পাশে) গ্রামের মো. রহিছ উদ্দিনের পুত্র। তার কাছ থেকে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়।
গতকাল রবিবার র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ক্যাম্পের একটি অভিযানিক দল এএসপি মাঈন উদ্দিনের নেতৃত্বে দক্ষিণ সুরমা থানার কদমতলী বাস টার্মিনাল সংলগ্ন ইউনিক বাস কাউন্টার এর সামনে ফাঁকা রাস্তার উপর থেকে তাকে আটক করা হয়। এ সময় আসামীর দেহে তল্লাশী চালিয়ে ১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আটককৃত আসামী ও উদ্ধারকৃত মাদক দক্ষিণ সুরমা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান মো. মনিরুজ্জামান। তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী র‌্যাবকে জানায় সে সিলেটের সীমান্তবর্তী এলাকা জকিগঞ্জ উপজেলা দিয়ে আসা ইয়াবা সংগ্রহ করে। পরে সেই ইয়াবা খুলনা ও সাতক্ষীরা জেলায় পাইকারি দরে বিক্রি করে।
এদিকে দক্ষিণ সুরমা উপজেলা থেকে গতকাল রবিবার দুপুরে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ এর সদস্যরা অপর এক অভিযান চালিয়ে এক সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত মো. সাবের রহমান (৩০) দক্ষিণ সুরমা থানার বারখলা গ্রামের মৃত তোতা মিয়া ওরফে বজলুর রহমানের পুত্র।
র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ক্যাম্পের একটি আভিযানিক দল এএসপি সুজন চন্দ্র সরকার’র নেতৃত্বে দক্ষিন সুরমা থানার বারখলা এলাকা থেকে জরিমানাসহ এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মো: সাবের রহমানকে গ্রেফতার করা হয়। আসামীকে দক্ষিণ সুরমা থানায় সোর্পদ করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।